বয়স্ক-বিবাহিতদের দখলে আখাউড়া ছাত্রদল

বয়স্ক-বিবাহিতদের দখলে আখাউড়া ছাত্রদল

আখাউড়া (ব্রাহ্মণবাড়িয়া) প্রতিনিধি ডেইলি-বাংলাদেশ ডটকম

প্রকাশিত: ১৩:৫২ ২২ সেপ্টেম্বর ২০২০   আপডেট: ১৪:৪৮ ২২ সেপ্টেম্বর ২০২০

ফাইল ছবি

ফাইল ছবি

ব্রাহ্মণবাড়িয়ার আখাউড়া উপজেলা ছাত্রদলে ছাত্র নেই। চলছে বয়স্ক ও বিবাহিতদের রাজত্ব। দুই বছরের কমিটি দিয়ে পার করেছে প্রায় সাত বছর। তবে নানা কারণে পাঁচ মাস আগে সেই কমিটি ভেঙে দেয়া হয়েছে।

মেয়াদোত্তীর্ণ কমিটি, বয়স্ক, বিবাহিত, সন্তানের জনক ও একাধিক সদস্য দল ছেড়ে দেয়াসহ নানা কারণে কমিটি ভেঙে দেয়া হয়েছে বলে জানিয়েছেন একাধিক নেতা-কর্মী। তবে দলটির কিছু নেতা-কর্মী বলছেন, কিছুদিনের মধ্যে কমিটি দেয়া হবে। সব কিছু প্রক্রিয়াধীন।

দলীয় সূত্রে জানা গেছে, ২০১৩ সালে মো. আল-আমিন মোল্লাকে সভাপতি ও জিয়াউল হাসান সানীকে সম্পাদক করে উপজেলা ছাত্রদলের কমিটি গঠন করা হয়। পাশাপাশি নূরুল আজিমকে সভাপতি ও আস-সাদিক গালিবকে সাধারণ সম্পাদক করে পৌর ছাত্রদলের কমিটি ঘোষণা করা হয়। শুরু থেকেই তারা সাংগঠনিক কাজে দক্ষতার পরিচয় দিতে ব্যর্থ হন। সেইসঙ্গে পদে থাকা কয়েকজন শীর্ষ নেতা দল ছেড়েছেন। এছাড়া কয়েকজন বিদেশে পাড়ি জমান। সব মিলিয়ে দুই বছরের কমিটি দিয়ে সাত বছর পার করতে হয়েছে।

পৌর ছাত্রদলের সাধারণ সম্পাদক আস-সাদিক গালিব বলেন, কমিটি বিলুপ্ত ঘোষণার পর এখন পর্যন্ত কোনো কমিটি গঠন করা হয়নি। ফলে সংগঠনিক কার্যক্রম অনেকটাই গতিহীন হয়ে পড়েছে।

এদিকে, নতুন কমিটিতে পদ পাওয়ার জন্য তৎপর থাকা বেশ কয়েকজন নেতা বলেন, কমিটি বিলুপ্ত হওয়ার পর থেকে যেন ছাত্রদল অভিভাবকহীন হয়ে পড়েছে। বেশিরভাগ নেতা-কর্মীকে খুঁজে পাওয়া যাচ্ছে না। পদ-পদবি ছাড়া কেউ আসতেও চান না।

পৌর বিএনপির সাধারণ সম্পাদক মো. শাহাদাত হোসেন লিটন বলেন, কিছু দিনের মধ্যে উপজেলা ও পৌর ছাত্রদলের কমিটি গঠন করা হবে। জেলার শীর্ষ নেতাদের সঙ্গে যোগাযোগ করে সব প্রস্তুতি নেয়া হচ্ছে।

ডেইলি বাংলাদেশ/টিআরএইচ/এইচএন