নাগরিকত্ব-শিক্ষা সনদ থেকে শুরু করে সবই দিতেন তিনি

নাগরিকত্ব-শিক্ষা সনদ থেকে শুরু করে সবই দিতেন তিনি

চট্টগ্রাম মহানগর প্রতিনিধি ডেইলি-বাংলাদেশ ডটকম

প্রকাশিত: ১৮:৩৫ ২১ সেপ্টেম্বর ২০২০  

আটক শাহাদাত হোসেন

আটক শাহাদাত হোসেন

চট্টগ্রামে অভিযান চালিয়ে জন্মনিবন্ধন সনদ, জাতীয় পরিচয়পত্র, শিক্ষাগত যোগ্যতার সনদসহ বিভিন্ন গুরুত্বপূর্ণ সনদ জালিয়াত চক্রের এক সদস্যকে আটক করেছে র‍্যাব।

সোমবার বিকেলে র‍্যাব-৭ এর সহকারী পরিচালক (মিডিয়া) এএসপি মাহমুদুল হাসান মামুন এ তথ্য জানান। এর আগে রোববার রাতে নগরীর খুলশী থানার টেকনিক্যাল মোড় এলাকা থেকে তাকে আটক করা হয়।

আটক শাহাদাত হোসেন ভোলার সদর উপজেলার পশ্চিমচর মৌয়াবাদ এলাকার আব্দুল আজিজের ছেলে। তিনি নগরীর ইপিজেড থানার বন্দর টিলা নয়ারহাট এলাকায় থাকতেন।

এএসপি মাহমুদুল হাসান মামুন জানান, জন্মনিবন্ধন সনদ, জাতীয় পরিচয়পত্র, শিক্ষাগত যোগ্যতার সনদসহ বিভিন্ন গুরুত্বপূর্ণ সনদ জালিয়াতির খবরে টেকনিক্যাল মোড়ের হক কম্পিউটার নামে একটি দোকানে অভিযান চালানো হয়। এ সময় র‍্যাবের উপস্থিতি টের পেয়ে পালানোর চেষ্টা করলে দোকানটির মালিক শাহাদাত হোসেনকে আটক করা হয়। পরে দোকানে তল্লাশি চালিয়ে বিভিন্ন ব্যক্তির নামে তৈরি করা ২৩টি ভুয়া জন্ম নিবন্ধন সনদ, জাতীয় পরিচয়পত্র, শিক্ষাগত যোগ্যতার সনদ, সিটি কর্পোরেশনের প্রত্যয়নপত্র, আয়কর সনদপত্র এবং একটি ডেস্কটপ কম্পিউটার উদ্ধার করা হয়।

এএসপি মামুন আরো জানান, জিজ্ঞাসাবাদে শাহাদাত দীর্ঘদিন ধরে জালিয়াতির মাধ্যমে প্রতারণা করে আসছেন বলে জানিয়েছেন। তাকে খুলশী থানায় হস্তান্তর করা হয়েছে।

ডেইলি বাংলাদেশ/এমআর