ক্রসফায়ারের নামে দুই ভাইকে হত্যা: বাড়ল প্রতিবেদন দাখিলের সময়

ক্রসফায়ারের নামে দুই ভাইকে হত্যা: বাড়ল প্রতিবেদন দাখিলের সময়

চট্টগ্রাম মহানগর প্রতিনিধি ডেইলি-বাংলাদেশ ডটকম

প্রকাশিত: ১৪:৪৫ ২১ সেপ্টেম্বর ২০২০   আপডেট: ১৪:৪৮ ২১ সেপ্টেম্বর ২০২০

প্রদীপ কুমার দাশ

প্রদীপ কুমার দাশ

ক্রসফায়ারের নামে দুই ভাইকে হত্যার অভিযোগে প্রদীপ কুমার দাশের বিরুদ্ধে করা মামলার তদন্ত প্রতিবেদন দাখিলের সময় ১৫ দিন বাড়িয়েছে আদালত। এ মামলায় প্রদীপ ছাড়াও আরো চারজনকে আসামি করা হয়েছে।

রোববার চট্টগ্রামের চিফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট কামরুন নাহার রুমীর আদালত ৮ অক্টোবরের মধ্যে প্রতিবেদন জমা দিতে তদন্ত কর্মকর্তাকে নির্দেশ দেন। বিষয়টি নিশ্চিত করেছেন বাদী পক্ষের আইনজীবী অ্যাডভোকেট জিয়া হাবিব আহসান।

এর আগে ২ সেপ্টেম্বর চিফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট কামরুন নাহার রুমীর আদালতে মামলাটি করেন নিহতদের বোন জিনাত সুলতানা শাহীন। মামলাটি আমলে নিয়ে আনোয়ারা সার্কেলের অ্যাডিশনাল এসপিকে ২০ সেপ্টেম্বরের মধ্যে তদন্ত প্রতিবেদন দাখিলের নির্দেশ দেয় আদালত।

মামলার অন্য আসামিরা হলেন- টেকনাফ থানার এসআই ইফতেখারুল ইসলাম, কনস্টেবল মাজহারুল, দ্বীন ইসলাম ও আমজাদ।

মামলার এজাহারে বলা হয়েছে, ১৬ জুলাই চন্দনাইশ উপজেলার কাঞ্চননগর এলাকার বাসিন্দা দুই ভাই ফারুক ও আজাদকে ধরে নিয়ে যান টেকনাফ থানার বরখাস্ত হওয়া ওসি প্রদীপ কুমার দাশ ও অন্যান্য পুলিশ সদস্যরা। এরপর তাদের পরিবারের কাছ থেকে আট লাখ টাকা চাঁদা দাবি করা হয়। চাঁদা না দেয়ায় ক্রসফায়ারের নামে তাদের হত্যা করা হয়। এ ঘটনায় চন্দনাইশ থানা পুলিশের সংশ্লিষ্টতা রয়েছে বলেও এজাহারে উল্লেখ করা হয়।

ডেইলি বাংলাদেশ/এমআর