আল্লামা আহমদ শফীকে নিয়ে কটূক্তি, জিহাদী গ্রেফতার

আল্লামা আহমদ শফীকে নিয়ে কটূক্তি, জিহাদী গ্রেফতার

নারায়ণগঞ্জ প্রতিনিধি ডেইলি-বাংলাদেশ ডটকম

প্রকাশিত: ০০:৪১ ২১ সেপ্টেম্বর ২০২০  

আল্লামা শাহ আহমদ শফী ও মুফতি আলাউদ্দিন জিহাদী ফাইল ছবি

আল্লামা শাহ আহমদ শফী ও মুফতি আলাউদ্দিন জিহাদী ফাইল ছবি

হেফাজতে ইসলামের সদ্য প্রয়াত আমির আল্লামা শাহ আহমদ শফীকে নিয়ে সামাজিক যোগাযোগমাধ্যম ফেসবুকে কটূক্তির অভিযোগে মুফতি আলাউদ্দিন জিহাদীকে গ্রেফতার করেছে পুলিশ।

দেওভোগ মাদরাসার খতিব হারুনুর রশিদের করা মামলায় রোববার সকালে নারায়ণগঞ্জের ফতুল্লার মাহমুদপুর এলাকায় অভিযান চালিয়ে আবতাহী মুজাদ্দেদিয়া সুন্নিয়া মাদরাসা ও এতিমখানার পরিচালক মুফতি আলাউদ্দিন জিহাদীকে গ্রেফতার করে।

মামলার অপর আসামিরা হলেন- চুয়াডাঙ্গার আলমডাঙ্গা থানার জাহাপুর গ্রামের ঝন্টু বিশ্বাসের ছেলে মানিক, ফরিদপুরের আব্দুল্লাহ আল মামুন ও কুমিল্লা জেলার আহসান উল্লাহ।

ফতুল্লা মডেল থানার ওসি আসলাম হোসেন জানান, আল্লামা শফীকে নিয়ে ফেসবুকে কটূক্তি করার অপরাধে আলাউদ্দিন জিহাদীর বিরুদ্ধে ডিজিটাল নিরাপত্তা আইনে মামলা হয়েছে। তাকে মাহমুদপুরের নিজ বাসা থেকে গ্রেফতার করা হয়েছে। ৫ দিনের রিমান্ড আবেদন চেয়ে তাকে আদালতে পাঠানো হয়েছে।

এদিকে ‘মুফতি আলাউদ্দিন’ নামে আইডিতে প্রবেশ করে দেখা যায়- কটূক্তিকর স্ট্যাটাসটি ডিলেট করে দুঃখ প্রকাশ করে আরেকটি স্ট্যাটাস দেয়া হয়েছে। সেই স্ট্যাটাসে লেখা রয়েছে ‘পূর্বের পোস্টটি অত্র পেজের একজন অ্যাডমিন আমাকে না জানিয়ে দিয়েছিল। এরূপ পোস্ট অবশ্যই অনুচিত ও বেমানান। পোস্টটির জন্য দুঃখ প্রকাশ করছি।’

ডেইলি বাংলাদেশ/এমকে