ভোলায় হঠাৎ টর্নেডোর আঘাত, শতাধিক বাড়িঘর বিধ্বস্ত

ভোলায় হঠাৎ টর্নেডোর আঘাত, শতাধিক বাড়িঘর বিধ্বস্ত

ভোলা প্রতিনিধি ডেইলি-বাংলাদেশ ডটকম

প্রকাশিত: ১৯:০৩ ২০ সেপ্টেম্বর ২০২০  

টর্নেডোর আঘাতে বিধ্বস্ত শতাধিক বাড়িঘর

টর্নেডোর আঘাতে বিধ্বস্ত শতাধিক বাড়িঘর

ভোলার চরফ্যাশন উপজেলায় আকস্মিক টর্নেডোর আঘাতে শতাধিক বসতঘর ও ব্যবসা প্রতিষ্ঠান বিধ্বস্ত হয়েছে। এ সময় ঘর চাপা পড়ে অন্তত ৩০ জন আহত হয়েছেন। আহতরা স্থানীয়ভাবে চিকিৎসা নিয়েছেন। শনিবার রাত সাড়ে ৩টার দিকে উপজেলার আছলামপুর ইউপির ৮ নম্বর ওয়ার্ডে টর্নেডো এ আঘাত হানে।

স্থানীয় বাসিন্দা মো. রাজিব মাতব্বর জানান, রাত সাড়ে ৩টার দিকে হঠাৎ করে টর্নেডো আছলামপুর ইউপির ৮ নম্বর ওয়ার্ডে আঘাত হানে। ১০ মিনিটের মধ্যেই ওই এলাকার বহদ্দারহাট, উচাপুল, মাজেদের দোকান ও ভুলাইমোড় এলাকার শতাধিক ঘর-দোকানপাট বিধ্বস্ত হয়ে যায়। 

টর্নেডোর আঘাতে বেশ কিছু বড় গাছ উপড়ে পড়ে চরফ্যাশন-বেতুয়া সড়ক বন্ধ হয়ে যায়। পরে সকালে স্থানীয়রা রাস্তা থেকে গাছ অপসারণ করে। টর্নেডোর আঘাতে ক্ষতিগ্রস্তরা হলেন ইব্রাহীম ভুলাই, মাওলানা ছালাহ উদ্দিন, আবুল কালাম, কাঞ্চন, মাহবুব ও আবুল কালাম মাঝি।

এছাড়াও শতাধিক ঘরের আসবাবপত্র ও দুইটি অটোরিকশাসহ ৩০টি বসতঘর ও তিনটি ব্যবসা প্রতিষ্ঠান পুরোপুরি ক্ষতিগ্রস্ত হয়। এতে প্রায় কোটি টাকার ক্ষতি হয়েছে বলে ধারণা স্থানীয়দের।

অন্যদিকে রোববার সকালে ইউএনও মো. রুহুল আমিন ঘটনাস্থল পরিদর্শন করে ক্ষতিগ্রস্ত পরিবারের মাঝে শুকনো খাবার বিতরণ করেছেন।

ইউএনও বলেন, টর্নেডোর আঘাতে ৫৫ থেকে ৬০টি ঘর বিধ্বস্ত হয়েছে। আমরা ক্ষতিগ্রস্ত এলাকা পরিদর্শন করে প্রাথমিকভাবে তাদের মাঝে শুকনো খাবার বিতরণ করেছি। পর্যায়ক্রমে ক্ষতিগ্রস্তদের তালিকা করে চাল, ঢেউটিন ও নগদ টাকা দেয়া হবে।

ডেইলি বাংলাদেশ/জেএইচ