মিয়ানমার থেকে এলো ৩০ মেট্রিক টন পেঁয়াজ

মিয়ানমার থেকে এলো ৩০ মেট্রিক টন পেঁয়াজ

টেকনাফ (কক্সবাজার) প্রতিনিধি ডেইলি-বাংলাদেশ ডটকম

প্রকাশিত: ১৮:২৬ ১৮ সেপ্টেম্বর ২০২০   আপডেট: ১৩:৩৮ ১৯ সেপ্টেম্বর ২০২০

টেকনাফ স্থলবন্দর ঘাটে পেঁয়াজবাহী ট্রলার

টেকনাফ স্থলবন্দর ঘাটে পেঁয়াজবাহী ট্রলার

কক্সবাজারের টেকনাফ স্থলবন্দর দিয়ে তিন মাস পর মিয়ানমার থেকে এলো ৩০ মেট্রিক টন পেঁয়াজ। এর আগে সর্বশেষ জুলাই মাসের শুরুর দিকে এ বন্দর দিয়ে পেঁয়াজের ট্রলার এসেছিল।

শুক্রবার সকালে ও বিকেলে দুটি ছোট ট্রলারে পেয়াঁজগুলো স্থলবন্দর ঘাটে এসে পৌঁছায়। আমদানি করা এসব পেয়াঁজ শনিবার সকালে ট্রাকে করে দেশের বিভিন্ন স্থানে পাঠানো হবে।

টেকনাফ স্থলবন্দরের ম্যানেজার মোহাম্মদ জসিম উদ্দিন চৌধুরী বলেন, তিন মাস পর মিয়ানমার থেকে ৩০ মেট্রিক টন পেঁয়াজ এসেছে। কাগজপত্র বুঝে পেলে শনিবার খালাস করা হবে। সংকট মোকাবিলায় ব্যবসায়ীদের পেয়াঁজের আমদানি বাড়াতে উৎসাহিত করা হচ্ছে।

বন্দরের শুল্ক কর্মকর্তা মোহাম্মদ আফসার উদ্দিন বলেন, ফের মিয়ানমার থেকে পেঁয়াজ আমদানি শুরু হয়েছে। আজ ৩০ মেট্রিক টন পেঁয়াজ টেকনাফ স্থলবন্দরে এসে পৌঁছায়। এসব পেঁয়াজ যত দ্রুত সম্ভব খালাস করে বাজারে পৌঁছানো হবে।

টেকনাফ শুল্ক বিভাগের তথ্য অনুযায়ী, মিয়ানমার থেকে এ বন্দর দিয়ে গত বছরের আগস্ট মাসে ৮৪ মেট্রিক টন, সেপ্টেম্বর মাসে তিন হাজার ৫৭৩ মেট্রিক টন, অক্টোবর মাসে ২০ হাজার ৮৪৩ মেট্রিক টন ও নভেম্বর মাসে ২১ হাজার ৫৬০ মেট্রিক টন পেঁয়াজ আমদানি হয়েছে। এছাড়া সর্বশেষ চলতি বছরের জুলাই মাসে এসছিল ৮৩ মেট্রিক টন পেঁয়াজ।

ডেইলি বাংলাদেশ/এআর/টিআরএইচ/এইচএন