স্ত্রী-সন্তানসহ পাঁচজনকে কোপালেন যৌতুক লোভী যুবক

স্ত্রী-সন্তানসহ পাঁচজনকে কোপালেন যৌতুক লোভী যুবক

মির্জাপুর (টাঙ্গাইল) প্রতিনিধি ডেইলি-বাংলাদেশ ডটকম

প্রকাশিত: ১৫:১৮ ১৮ সেপ্টেম্বর ২০২০  

ছবি : সংগৃহীত

ছবি : সংগৃহীত

টাঙ্গাইলের মির্জাপুরে শ্বশুর-শাশুড়ি, স্ত্রী, স্ত্রীর বড় বোন ও তার তিন বছরের এক সন্তানকে কুপিয়ে গুরুতর আহত করেছেন যৌতুক লোভী যুবক স্বপন মিয়া। বৃহস্পতিবার রাত ৮টার দিকে উপজেলার মহেড়া ইউপির স্বল্প মহেড়া গ্রামে এ ঘটনা ঘটে। 

আহতরা হলেন মহেড়া গ্রামের হবি মিয়ার ছেলে সিরাজ মিয়া, তার স্ত্রী সূর্যভানু বেগম, মেয়ে শিলা আক্তার, শিলার বড় বোন রাজিয়া বেগম ও রাজিয়ার তিন বছরের শিশুমেয়ে তাইবা। তাদের টাঙ্গাইল সদর হাসপাতালে নেয়া হলে উন্নত চিকিৎসার জন্য ঢাকায় পাঠানো হয়।

পুলিশ ও এলাকাবাসী জানায়, প্রায় চার মাস আগে মহেড়া গ্রামের সিরাজ মিয়ার মেয়ে শিলা আক্তারের সঙ্গে একই উপজেলার জামুর্কী ইউনিয়নের পূর্ব গোড়ান গ্রামের আতোয়ার হোসেনের ছেলে স্বপন মিয়ার বিয়ে হয়। বিয়ের পর থেকেই যৌতুকের দাবিতে স্বপন স্ত্রী শিলাকে মারপিট ও নানাভাবে নির্যাতন শুরু করে। শিলা বিষয়টি বাবা-মাকে জানায়। স্বামীর নির্যাতন সহ্য করতে না পেরে কয়েকদিন আগে শিলা বাবার বাড়ি মহেড়া গ্রামে চলে আসেন।

শিলা গত বুধবার ঘটনাটি মহেড়া ইউপি চেয়ারম্যান মো. বাদশা মিয়াকে জানান। বৃহস্পতিবার সন্ধ্যায় স্বপন চাকু ও দা নিয়ে শ্বশুরবাড়িতে আসেন। রাত ৮টার দিকে বাড়ির লোকজন কিছু বুঝে ওঠার আগেই স্বপন ঘরে তালা দিয়ে শ্বশুর সিরাজ মিয়া, শাশুড়ি সূর্যভানু বেগম, স্ত্রী শিলা আক্তার, স্ত্রীর বড় বোন রাজিয়া বেগম ও তার তিন বছরের শিশুমেয়ে তাইবাকে কুপিয়ে গুরুতর আহত করে।

পরে আশপাশের বাড়ির লোকজন এসে দরজা ভেঙে তাদের উদ্ধার করে টাঙ্গাইল সদর হাসপাতালে পাঠায়। এ সময় উত্তেজিত গ্রামবাসী স্বপনকে গণধোলাই দেয়। খবর পেয়ে পুলিশ ঘটনাস্থলে গিয়ে তাকে গ্রেফতার করে।

স্বপন বিয়ের আগে মরিশাস ও সৌদি আরব থাকতেন। তার বাবা আতোয়ার হোসেনও কোরিয়া ও সৌদি আরব থাকতেন। ছোট ভাই ইমনও সৌদি প্রবাসী। বিদেশ থেকে এসে স্বপন শিলাকে বিয়ে করেন। এর আগেও স্বপন আরেকটি বিয়ে করেছিলেন।

প্রথম স্ত্রী ডিভোর্স দিয়ে চলে যাওয়ার পর তা গোপন রেখে স্বপন শিলাকে দ্বিতীয় বিয়ে করেন। এ বিষয়টি নিয়েও তাদের মধ্যে ঝগড়া হতো।

মির্জাপুর থানার ওসি মো. সায়েদুর রহমান ঘটনার সত্যতা স্বীকার করে বলেন, স্বপন মিয়াকে গ্রেফতার করা হয়েছে।

ডেইলি বাংলাদেশ/জেএইচ