ব্যাংকে উড়িয়ে দেয়ার হুমকি, সেই যুবক ৩ দিনের রিমান্ডে

ব্যাংকে উড়িয়ে দেয়ার হুমকি, সেই যুবক ৩ দিনের রিমান্ডে

গাজীপুর প্রতিনিধি ডেইলি-বাংলাদেশ ডটকম

প্রকাশিত: ১৬:৪৭ ১৭ সেপ্টেম্বর ২০২০   আপডেট: ১৭:৫৫ ১৭ সেপ্টেম্বর ২০২০

আবু বকর

আবু বকর

গাজীপুরে বোমা মেরে ব্যাংক উড়িয়ে দেয়ার ঘটনায় গ্রেফতার আবু বকরের তিনদিনের রিমান্ড মঞ্জুর করেছে আদালত।

বৃহস্পতিবার দুপুরে গাজীপুরের অতিরিক্ত চিফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট মো. হামিদুল ইসলাম এ রিমান্ড মঞ্জুর করেন।

বুধবার রাতে ওই ঘটনায় আবু বকরের বিরুদ্ধে সন্ত্রাসবিরোধী আইনে বাসন থানায় মামলা করেন প্রাইম ব্যাংকের ম্যানেজার এম ফরিদ আহমদ।

আবু বকর বাগেরহাটের মোড়েলগঞ্জ উপজেলার বিশারীঘাটা এলাকার সেকান্দার আলী হাওলাদারের ছেলে। তিনি গাজীপুর মহানগরীর গাছা বোর্ডবাজার এলাকার বেলমন্ট গার্মেন্টসের চাকরিচ্যুত শ্রমিক। তিনি বোর্ডবাজারের বটতলা এলাকায় থাকতেন।

বুধবার দুপুরে চান্দনা গাজীপুর মহানগরীর চৌরাস্তার শাপলা ম্যানশনের দ্বিতীয় তলায় প্রাইম ব্যাংকে গ্রাহকের বেশে কালো ব্যাগে বোমাটি নিয়ে ঢোকেন আবু বকর। একপর্যায়ে তিনি ব্যাংকের ম্যানেজারের কক্ষে ঢুকে বোমা মেরে ব্যাংক উড়িয়ে দেয়ার হুমকি দিয়ে টাকা দাবি করেন। বিষয়টি টের পেয়ে ব্যাংক কর্তৃপক্ষ পুলিশে খবর দেয়। পরে পুলিশ ঘটনাস্থলে গিয়ে আবু বকরকে আটক করে। এছাড়া খবর দেয়া হয় ঢাকার কাউন্টার টেরোরিজম অ্যান্ড ট্রান্সন্যাশনাল ক্রাইম (সিটিটিসি) ইউনিটকে। পরে বোমা নিষ্ক্রিয়কারী দল বিকেলে ঘটনাস্থলে পৌঁছে বোমাটি নিষ্ক্রিয় করে।

গাজীপুর মেট্রোপলিটন পুলিশের ভারপ্রাপ্ত কমিশনার মো. আজাদ মিয়া জানান, তিনটি পাইপের সমন্বয়ে একটি ইমপ্রোভাইস ইলেকট্রনিক ডিভাইস (আইইডি) তৈরি করা হয়েছে। এটিকে পাইপ বোমা বলা হয়।

ডেইলি বাংলাদেশ/এমআর