হাটহাজারী মাদরাসায় আবারো বিক্ষোভ

হাটহাজারী মাদরাসায় আবারো বিক্ষোভ

চট্টগ্রাম প্রতিনিধি ডেইলি-বাংলাদেশ ডটকম

প্রকাশিত: ১৩:৪৮ ১৭ সেপ্টেম্বর ২০২০   আপডেট: ১৪:৩১ ১৭ সেপ্টেম্বর ২০২০

হাটহাজারী মাদরাসার শিক্ষার্থীরা আবারো বিক্ষোভ শুরু করেছেন

হাটহাজারী মাদরাসার শিক্ষার্থীরা আবারো বিক্ষোভ শুরু করেছেন

হাটহাজারী মাদরাসার মহাপরিচালক আল্লামা আহমদ শফীকে অক্ষম উল্লেখ করে কর্মক্ষম নতুন মুহতামিম নিয়োগসহ ৫ দফা দাবি জানিয়ে আন্দোলন করে আসছে শিক্ষার্থীরা।

তাদের দাবির প্রেক্ষিতে রাতই অব্যহতি দেয়া হয় আহমদ শফি পুত্র আনাস মাদানিকে। অন্য দাবিগুলো পূর্ণ না হওয়ায় আবারো বিক্ষোভ শুরু করেছেন চট্টগ্রামের মুঈনুল ইসলাম হাটহাজারী মাদরাসার শিক্ষার্থীরা।

বৃহস্পতিবার বেলা ১১টার পর মাদরাসা মাঠে জমায়েত হয়ে বিক্ষোভ করছেন তারা। সকাল থেকে লাঠি হাতে পুরো মাদরাসা নিয়ন্ত্রণে নেন আন্দোলনরত শিক্ষার্থীরা। এ সময় মাদরাসা পরিচালক ও হেফাজতে ইসলামের আমির আল্লামা আহমদ শফীসহ বিভিন্ন শিক্ষকের রুমে ভাঙচুর চালিয়েছে বিক্ষুব্ধ শিক্ষার্থীরা।

আরো পড়ুন >>> লাখো দরিদ্রকে উচ্চশিক্ষার স্বপ্ন দেখাচ্ছে মাল্টা

মাদরাসার সামনে আইনশৃঙ্খলা রক্ষা বাহিনীর বিপুল পরিমাণ সদস্য অবস্থান নিয়েছেন। অন্যদিকে মাদরাসা ভেতরে শিক্ষার্থীরাও তাদের আন্দোলন এখনো অব্যাহত রেখেছেন। 

এর আগে বুধবার রাতে ছাত্রদের আন্দোলনের মুখে হাটহাজারী মাদরাসা থেকে প্রতিষ্ঠানটির সহকারী শিক্ষা সচিব মাওলানা আনাস মাদানীকে অব্যাহতি দেয়া হয়। এরপর পরিস্থিতি অনেকটাই শান্ত হয়ে যায়।

মাদরাসার সব গেট তালাবদ্ধ করে রাখার পাশাপাশি সহকারী পরিচালক মাওলানা শেখ আহমদ, মুফতি জসিম ও মাওলানা ওমরের রুমে ভাঙচুর চালানো হয়।

হাটহাজারী মাদরাসার অফিসিয়াল ফেসবুক পেজে দেয়া এক ভিডিওতে মাদরাসার পরিচালক ও হেফাজত আমির আল্লামা আহমদ শফীর কক্ষেও ভাঙচুর চালানোর অভিযোগ করা হয়েছে।

ডেইলি বাংলাদেশ/এমকে