রিমান্ড শেষ, দুপুরের আগেই রবিউলকে আদালতে তোলা হবে

রিমান্ড শেষ, দুপুরের আগেই রবিউলকে আদালতে তোলা হবে

দিনাজপুর প্রতিনিধি ডেইলি-বাংলাদেশ ডটকম

প্রকাশিত: ১১:৫৫ ১৭ সেপ্টেম্বর ২০২০   আপডেট: ১১:৫৮ ১৭ সেপ্টেম্বর ২০২০

রবিউল ইমলাম

রবিউল ইমলাম

দিনাজপুরের ঘোড়াঘাটের ইউএনও ওয়াহিদা খানম ও তার বাবার ওপর হামলার ঘটনায় আসামি রবিউল ইসলামের ছয়দিনের রিমান্ড শেষ হয়েছে।

বৃহস্পতিবার দুপুরের আগেই তাকে আদালতে তোলা হবে বলে জানিয়েছেন এক পুলিশ কর্মকর্তা। তিনি জানান, আদালতে রবিউল ১৬৪ ধারায় স্বীকারোক্তিমূলক জবানবন্দি দিতে পারেন।

পুলিশের জিজ্ঞাসাবাদে রবিউল জানান, ইউএনওর ওপর হামলার ঘটনার একমাত্র পরিকল্পনাকারী ও হামলাকারী তিনি নিজেই। আক্রোশ থেকেই তিনি এ ঘটনা ঘটিয়েছেন। তার দেয়া তথ্যমতে হামলায় ব্যবহৃত হাতুড়ি, লাঠি, মই, চাবিসহ বিভিন্ন আলামত উদ্ধার করা হয়েছে।

এছাড়া তার পরনের প্যান্ট, হাতের ছাপসহ মোবাইলের লোকেশনের তথ্য আলামত হিসেবে ঢাকায় পাঠানো হয়েছে। এসব আলামত বিচার কাজে সহায়ক হবে বলে জানিয়েছে পুলিশের এ কর্মকর্তা।

এর আগে ৯ সেপ্টেম্বর প্রযুক্তির সহায়তায় রবিউলকে নিজ বাড়ি থেকে আটক করে পুলিশ। প্রাথমিক জিজ্ঞাসাবাদে তিনি নিজের দোষ স্বীকার করেন।

১২ সেপ্টেম্বর এ বিষয়টি নিয়ে সংবাদ সম্মেলন করেন পুলিশের রংপুর রেঞ্জের ডিআইজি দেবদাস ভট্টাচার্য। তিনি জানান, রবিউল দায় স্বীকার করে জানিয়েছেন এ ঘটনায় প্রধান পরিকল্পনাকারী এবং একমাত্র হামলাকারী তিনি নিজে। ওই দিনই তাকে আদালতে সোপর্দ করে ১০ দিনের রিমান্ড চায় পুলিশ। আদালতের বিচারক ছয়দিনের রিমান্ড মঞ্জুর করেন।

২ সেপ্টেম্বর রাতে সরকারি বাসভবনের ভেন্টিলেটর ভেঙে ঢুকে ইউএনও ও তার বাবার ওপর হামলা চালায় দুর্বৃত্তরা।

ডেইলি বাংলাদেশ/এমআর