ভাঙ্গুড়ায় ইউপি নির্বাচনের পালে হাওয়া

ভাঙ্গুড়ায় ইউপি নির্বাচনের পালে হাওয়া

ভাঙ্গুড়া (পাবনা) প্রতিনিধি ডেইলি-বাংলাদেশ ডটকম

প্রকাশিত: ১৫:৫৩ ১৬ সেপ্টেম্বর ২০২০   আপডেট: ১৫:৫৭ ১৬ সেপ্টেম্বর ২০২০

ফাইল ছবি

ফাইল ছবি

পাবনার ভাঙ্গুড়ায় দুই ইউপি নির্বাচনের পালে হাওয়া লেগেছে। মেয়াদ উত্তীর্ণ ভাঙ্গুড়া ও মন্ডতোষ ইউপি নির্বাচনের বিষয়ে নির্বাচন কমিশন এক গণ বিজ্ঞপ্তি প্রকাশ করেছে। 

বিজ্ঞপ্তি প্রকাশের পর দুই ইউপির জনগণের মধ্যে নির্বাচনের হাওয়া বইছে। সম্ভাব্য প্রার্থীদের দলীয় সর্মথন পেতে কারো কারো কপালে চিন্তার ভাঁজও লক্ষ্য করা যাচ্ছে। স্টলগুলিতে চায়ের কাপের সঙ্গে একাধিক সম্ভ্যব্য চেয়ারম্যান প্রার্থীর নামও শোনা যাচ্ছে।

উপজেলা নির্বাচন অফিস সূত্রে জানা গেছে, নির্বাচন কমিশনার  ইউপি চেয়ারম্যান, সংরক্ষিত ওয়ার্ডের সদস্য ও সাধারণ ওয়ার্ডের সদস্য পদে সাধারণ নির্বাচন অনুষ্ঠানের লক্ষ্যে সময়সূচি নির্ধারণ করেছেন। 

জানা গেছে, মনোনয়ন পত্র দাখিলের শেষ সময় ২৩ শে সেপ্টেম্বর, রির্টানিং অফিসার কর্তৃক মনোয়নপত্র বাছাইয়ের শেষ তারিখ ২৬ সেপ্টেম্বর, প্রার্থীতা প্রত্যাহারের শেষ তারিখ ৩ অক্টোবর এবং ভোট গ্রহণ ২০ অক্টোবর। 

বিজ্ঞপ্তি প্রকাশের পরপরই  মেয়াদ উত্তীর্ণ হওয়া এই দুই ইউপির নির্বাচনের পালে হাওয়া লাগতে শুরু করেছে। সম্ভাব্য ইউপি চেয়ারম্যান প্রার্থীরা নিজ নিজ ইউপির বিভিন্ন ওয়ার্ডে নিয়মিত উঠান বৈঠক করে চলেছেন।

ক্ষমতাসীন দলের উপজেলা পর্যায়ের নেতা ও ইউনিয়ন পর্যায়ের একাধিক নেতা  ইউপি নির্বাচনে প্রার্থী হওয়ার আগ্রহ প্রকাশ করে প্রচার প্রচারণা চালাচ্ছেন। গত নির্বাচনে পরাজয় বরণ করা একাধিক প্রার্থী ছাড়াও বেশ কয়েকজন নতুন মুখ ইউপি চেয়ারম্যান পদে আলোচনায় আছেন। আবার কেউ কেউ দলীয়ভাবে সমর্থন লাভের আশায় উপজেলা নেতাদের সঙ্গে যোগাযোগ রক্ষা করে চলেছেন।

মন্ডতোষ ইউপি নির্বাচনে চেয়ারম্যান পদে সম্ভাব্য প্রার্থীরা হলেন আব্দুর রশিদ (বর্তমান চেয়ারম্যান),  নুর ইসলাম মিন্টু, আফছার আলী মাস্টার, সাজ্জাদুর রহমান তারেক, মামুনুর রশিদ। 

অপরদিকে ভাঙ্গুড়া ইউপির সম্ভাব্য প্রার্থীরা হলেন-বেলাল হোসেন খাঁন (বর্তমান চেয়ারম্যান), গোলাম ফারুক টুকুন, জাহাঙ্গীর আলম বিদ্যুৎ। তবে চুড়ান্ত  নির্বাচনে শেষ পর্যন্ত কারা কারা আসতে পারেন সে দিকে এখন সবার দৃষ্টি। 

ডেইলি বাংলাদেশ/এমকে