বিশ্বে একদিনে করোনায় ১৭৫৩ জনের মৃত্যু 

বিশ্বে একদিনে করোনায় ১৭৫৩ জনের মৃত্যু 

আন্তর্জাতিক ডেস্ক ডেইলি-বাংলাদেশ ডটকম

প্রকাশিত: ০৯:১৩ ১৯ আগস্ট ২০২২  

ফাইল ফটো

ফাইল ফটো

বিশ্বে গত ২৪ ঘণ্টায় করোনায় আক্রান্ত হয়েছেন ৭ লাখ ৩৭ হাজার ৩৪০ জন এবং মারা গেছেন ১ হাজার ৭৫৩ জন। এ সময়ে সুস্থ হয়েছেন ৮ লাখ ৮৫ হাজার ৭৬৬ জন।

শুক্রবার সকালে করোনায় আক্রান্ত, মৃত্যু ও সুস্থতার হালনাগাদকারী ওয়েবসাইট ওয়ার্ল্ডোমিটার্স থেকে এসব তথ্য মিলেছে।

গত ২৪ ঘণ্টায় সংক্রমণ-মৃত্যু তালিকায় শীর্ষে ছিল জাপান। এ সময়ে দেশটিতে করোনায় আক্রান্ত হয়েছেন ২ লাখ ৮ হাজার ৪৮৩ জন এবং মারা গেছেন ৩০০ জন।

গত একদিনে যুক্তরাষ্ট্র আক্রান্ত হন ২৫৩ জন এবং মারা যান ২৬৩ জন। একই সময়ে ব্রাজিলে আক্রান্ত হন ২২ হাজার ১৬৭ জন এবং মারা যান ২০২ জন।

গত ২৪ ঘণ্টায় ইতালি আক্রান্ত হন ২৭ হাজার ২৯১ জন এবং মারা যান ১৪৭ জন। একই সময়ে অস্ট্রেলিয়াতে আক্রন্ত হয়েছেন ১৯ হাজার ৭৭৮ জন এবং মারা যান ১৩৪ জন। দক্ষিণ কোরিয়ায় গত ২৪ ঘণ্টায় করোনায় আক্রান্ত হন ১ লাখ ৭৮ হাজার ৪৮০ জন এবং মারা যান ৫৮ জন।

ওয়ার্ল্ডোমিটার্সের সর্বশেষ তথ্যানুযায়ী, বিশ্বে মোট করোনা আক্রান্ত রোগীর সংখ্যা এখন ৫৯ কোটি ৮৮ লাখ ৩৯ হাজার ৬০৭ জন। মোট মারা গেছেন ৬৪ লাখ ৬৬ হাজার ৩৪৭ জন। বিশ্বে করোনা থেকে মোট সুস্থ হয়ে উঠেছেন ৫৭ কোটি ২৭ লাখ ৮৮ হাজার ১৮ জন।

উল্লেখ্য, ২০১৯ সালের ডিসেম্বরে চীনের হুবেই প্রদেশের উহান শহরে বিশ্বের প্রথমবার একজনের শরীরে করোনা শনাক্ত হয়। করোনায় প্রথম মৃত্যুও হয়েছিল চীনে। তারপর ভাইরাসটি দ্রুতগতিতে বিভিন্ন দেশে ছড়িয়ে পড়ে। তখন পরিস্থিতি সামাল দিতে ২০২০ সালের ২০ জানুয়ারি বিশ্বজুড়ে জরুরি অবস্থা জারি করে বিশ্ব স্বাস্থ্য সংস্থা (ডব্লিউএইচও)। তবে অবস্থার উন্নতি না ঘটায় ঐ বছরের ১১ মার্চ করোনাকে মহামারি হিসেবে ঘোষণা করে ডব্লিউএইচও।

ডেইলি বাংলাদেশ/এমকেএ