চট্টগ্রামে নতুন শনাক্ত ১০

চট্টগ্রামে নতুন শনাক্ত ১০

চট্টগ্রাম প্রতিনিধি ডেইলি-বাংলাদেশ ডটকম

প্রকাশিত: ১২:৪৯ ১২ আগস্ট ২০২২   আপডেট: ১৩:০৯ ১২ আগস্ট ২০২২

ফাইল ছবি

ফাইল ছবি

চট্টগ্রামে গত ২৪ ঘণ্টায় ১০ জনের করোনা শনাক্ত হয়েছে। তবে এ সময়ে কারো মৃত্যু হয়নি। শুক্রবার সকালে এ তথ্য নিশ্চিত করেছেন সিভিল সার্জন ডা. মোহাম্মদ ইলিয়াছ চৌধুরী।

তিনি জানান, গত ২৪ ঘণ্টায় বিআইটিআইডি, চট্টগ্রাম মেডিকেল কলেজ, শেভরন ল্যাব, চট্টগ্রাম মা ও শিশু হাসপাতাল, আরটিএল, মেডিকেল সেন্টার হাসপাতাল, ইপিক হেলথ কেয়ার, চট্টগ্রাম মেট্রোপলিটন হাসপাতাল, এশিয়ান স্পেশালাইজড হাসপাতাল এবং এভারকেয়ার হাসপাতালে ১৩৫ জনের নমুনা পরীক্ষা করা হয়েছে। এরমধ্যে ১০ জনের শরীরে করোনাভাইরাসের অস্তিত্ব পাওয়া গেছে।

পরীক্ষা অনুযায়ী শনাক্তের হার সাত দশমিক ৪০ শতাংশ। যা আগের ২৪ ঘণ্টায় ছিল পাঁচ দশমিক শূন্য ছয় শতাংশ। আক্রান্তদের মধ্যে আটজন নগরীর ও দুইজন ফটিকছড়ির বাসিন্দা।

সিভিল সার্জন কার্যালয়ের তথ্যমতে, নগরীতে ৯৩ হাজার ৭৮০ জন ও উপজেলা পর্যায়ে ৩৪ হাজার ৮৭৮ জন নিয়ে চট্টগ্রাম জেলায় এ পর্যন্ত করোনায় আক্রান্ত হয়েছেন এক লাখ ২৮ হাজার ৬৫৮ জন। এছাড়া মারা গেছেন এক হাজার ৩৬৭ জন। এরমধ্যে নগরীর ৭৩৭ জন ও উপজেলার ৬৩০ জন রয়েছেন।

২০২০ সালের ৩ এপ্রিল চট্টগ্রামে প্রথম করোনা রোগী শনাক্ত হয়। এরপর ৯ এপ্রিল ভাইরাসটিতে আক্রান্ত হয়ে প্রথম কোনো ব্যক্তির মৃত্যু হয়।

ডেইলি বাংলাদেশ/আরএম