রামেকে নেই মৃত্যু, কমেছে শনাক্ত

রামেকে নেই মৃত্যু, কমেছে শনাক্ত

রাজশাহী প্রতিনিধি ডেইলি-বাংলাদেশ ডটকম

প্রকাশিত: ১০:৩৯ ১৮ জানুয়ারি ২০২২  

ফাইল ছবি

ফাইল ছবি

রাজশাহী মেডিকেল কলেজ (রামেক) হাসপাতালের করোনা ইউনিটে গত ২৪ ঘণ্টায় করোনা বা উপসর্গ নিয়ে কারো মৃত্যু হয়নি। তবে গত ২৪ ঘণ্টায় একজন নতুন রোগী ভর্তি হয়েছেন। আর সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন সাতজন। এছাড়া শনাক্তের হার কিছুটা কমেছে।

মঙ্গলবার সকালে বিষয়টি নিশ্চিত করেছেন রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালের পরিচালক ব্রিগেডিয়ার জেনারেল শামীম ইয়াজদানী।

তিনি জানান, গত ২৪ ঘণ্টার মধ্যে রামেক হাসপাতালে করোনায় কোনো রোগীর মৃত্যু হয়নি। এটি একটি ভালো খবর। পাশাপাশি গতকালের চেয়ে শনাক্তের হার কমেছে।

তিনি আরো জানান, ১০৪ শয্যার রামেক হাসপাতালের করোনা ইউনিটে সোমবার সকাল ৮টা পর্যন্ত রোগী ভর্তি ছিলেন ৩৩ জন। বর্তমানে রোগী ভর্তি রয়েছেন ৩০ জন। এর মধ্যে রাজশাহীর ১৮ জন, চাঁপাইনবাবগঞ্জের ৬ জন, নওগাঁর ৩ জন, নাটোরের একজন, পাবনার ২ জন রোগী হাসপাতালে ভর্তি রয়েছেন।

তিনি আরো জানান, হাসপাতালে করোনা নিয়ে ভর্তি রয়েছেন ১৬ জন। উপসর্গ নিয়ে ভর্তি রয়েছেন ৮ জন। এখন পর্যন্ত নমুনা পরীক্ষা করা হয়নি এমন রোগী ভর্তি রয়েছেন ছয়জন।

এর আগে, সোমবার রামেক হাসপাতালের আরটি পিসিআর ল্যাবে ৯৪ জনের করোনার নমুনা পরীক্ষা করা হয়। এতে ৪১ জনের শরীরে করোনা শনাক্ত হয়েছে। একই দিনে রাজশাহী মেডিকেল কলেজের ল্যাবে ১০৮ জনের নমুনা পরীক্ষা করা হয়। এতে ২১ জনের করোনা শনাক্ত হয়েছে। নতুন শনাক্ত হওয়া সব করোনা রোগীই রাজশাহীর বাসিন্দা। এখন নমুনা পরীক্ষার অনুপাতে রাজশাহীতে করোনা শনাক্তের হার ৩০ দশমিক ৭০ শতাংশে দাঁড়িয়েছে, যা গতকাল ছিল ৩৩ দশমিক ১৯ শতাংশ।

ডেইলি বাংলাদেশ/এমআর