চট্টগ্রামে শনাক্ত বেড়েছে, মৃত্যু ২

চট্টগ্রামে শনাক্ত বেড়েছে, মৃত্যু ২

চট্টগ্রাম প্রতিনিধি ডেইলি-বাংলাদেশ ডটকম

প্রকাশিত: ১৩:৪১ ১৬ সেপ্টেম্বর ২০২১  

সিভিল সার্জনের কার্যালয়, চট্টগ্রাম

সিভিল সার্জনের কার্যালয়, চট্টগ্রাম

চট্টগ্রামে গত ২৪ ঘণ্টায় করোনাভাইরাসে আক্রান্ত হয়ে দুইজনের মৃত্যু হয়েছে। একই সময়ে এক হাজার ৭৫৩টি নমুনা পরীক্ষায় শনাক্ত হয়েছেন ১১২ জন। পরীক্ষা অনুযায়ী শনাক্তের হার ৬ দশমিক ৩৯ শতাংশ। যা আগের ২৪ ঘণ্টায় ছিল ৩ দশমিক ৭৯ শতাংশ।

বৃহস্পতিবার সকালে এসব তথ্য নিশ্চিত করেছেন সিভিল সার্জন ডা. শেখ ফজলে রাব্বি।

তিনি জানান, গত ২৪ ঘণ্টায় চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়, বিআইটিআইডি, চট্টগ্রাম মেডিকেল কলেজ, চট্টগ্রাম ভেটেরিনারি ও এনিম্যাল সাইন্সেস বিশ্ববিদ্যালয়, কক্সবাজার মেডিকেল কলেজ, এন্টিজেন টেস্ট, ইমপেরিয়াল হাসপাতাল, শেভরন ল্যাব, চট্টগ্রাম মা ও শিশু হাসপাতাল, আরটিএল, মেডিকেল সেন্টার হাসপাতাল, ইপিক হেলথ কেয়ার এবং ল্যাব এইডে এক হাজার ৭৫৩ জনের নমুনা পরীক্ষা করা হয়েছে। এর মধ্যে ১১২ জনের শরীরে করোনাভাইরাসের অস্তিত্ব পাওয়া গেছে।

আক্রান্তদের মধ্যে নগরীর ৭৬ জন, লোহাগাড়ার একজন, আনোয়ারার চারজন, পটিয়ার দুইজন, বোয়ালখালীর দুইজন, রাউজানের ১০ জন, ফটিকছড়ির দুইজন, হাটহাজারীর ১৪ জন ও সীতাকুণ্ডের একজন রয়েছেন।

সিভিল সার্জন কার্যালয়ের তথ্যমতে, নগরীতে ৭৩ হাজার ২৯৪ জন ও উপজেলা পর্যায়ে ২৭ হাজার ৮৩৭ জন নিয়ে চট্টগ্রাম জেলায় এ পর্যন্ত করোনায় আক্রান্ত হয়েছেন এক লাখ এক হাজার ১৩১ জন। এছাড়া মারা গেছেন এক হাজার ২৭৯ জন। এর মধ্যে নগরীর ৭০৬ জন ও উপজেলার ৫৭৩ জন রয়েছেন।

ডেইলি বাংলাদেশ/এআর