দেশে নারীর তুলনায় পুরুষের মৃত্যু তিনগুণ বেশি

করোনাভাইরাস

দেশে নারীর তুলনায় পুরুষের মৃত্যু তিনগুণ বেশি

নিজস্ব প্রতিবেদক ডেইলি-বাংলাদেশ ডটকম

প্রকাশিত: ১৭:০৭ ১ এপ্রিল ২০২১  

করোনাভাইরাস। ফাইল ছবি

করোনাভাইরাস। ফাইল ছবি

দেশে করোনায় শনাক্তের পাশাপাশি মৃত্যুর সংখ্যাও প্রতিনিয়ত বাড়ছে। এখন পর্যন্ত মৃতের সংখ্যা বেড়ে নয় হাজার ১০৫ জনে দাঁড়িয়েছে। এর মধ্যে ছয় হাজার ৮৪৭ জন পুরুষ ও দুই হাজার ২৫৮ জন নারী। যা নারীর চেয়ে পুরুষের সংখ্যা প্রায় তিনগুণ বেশি।

নতুন ৫৯ জন মৃত্যুবরণকারীর মধ্যে পুরুষ ৩৫ জন ও নারী ২৪ জন। এ ছাড়া মৃত্যুবরণকারীদের মধ্যে ২১ থেকে ৩০ বছরের মধ্যে একজন, ৩১ থেকে ৪০ বছরের মধ্যে চারজন, ৪১ থেকে ৫০ বছরের মধ্যে ১১ জন, ৫১ থেকে ৬০ বছরের মধ্যে ১৩ জন ও ষাটোর্ধ্ব ৩০ জন রয়েছেন।

বৃহস্পতিবার বিকেলে করোনাভাইরাস নিয়ে স্বাস্থ্য অধিদফতরের প্রেস বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

২৪ ঘণ্টায় মৃত্যুবরণকারীদের মধ্যে ঢাকা বিভাগের ৪০ জন, চট্টগ্রাম বিভাগের পাঁচজন, রাজশাহী বিভাগের দুইজন, খুলনা বিভাগের চারজন, বরিশাল বিভাগের একজন, সিলেট বিভাগের পাঁচজন ও রংপুর বিভাগের দুইজন। এ ছাড়া হাসপাতালে মৃত্যুবরণ করেছেন ৫৭ জন ও বাড়িতে নতুন দুইজন।

দেশে প্রথম করোনা রোগী শনাক্ত হয় গত বছরের ৮ মার্চ। ওই বছরের ১৮ জুন তিন হাজার ৮০৩ জন নতুন করে করোনায় আক্রান্ত হওয়ার মধ্যে দিয়ে লাখ ছাড়িয়েছিল করোনার রোগী। সেদিন পর্যন্ত মোট শনাক্ত ছিল এক লাখ দুই হাজার ২৯২ জন।

এ ছাড়া দেশে করোনাভাইরাসে প্রথম মৃত্যুর ঘটনা ঘটে গত বছরের ১৮ মার্চ। গত বছরের ৩০ জুন একদিনে সর্বোচ্চ ৬৪ জন করোনায় আক্রান্ত হয়ে মারা যায়।

ডেইলি বাংলাদেশ/এনকে