নাট্যশালার টয়লেট থেকে শিল্পকলার উপপরিচালকের মরদেহ উদ্ধার

নাট্যশালার টয়লেট থেকে শিল্পকলার উপপরিচালকের মরদেহ উদ্ধার

নিজস্ব প্রতিবেদক ডেইলি-বাংলাদেশ ডটকম

প্রকাশিত: ১৪:৪৭ ১৪ আগস্ট ২০২২  

মো. শহিদুল ইসলাম- ফাইল ফটো

মো. শহিদুল ইসলাম- ফাইল ফটো

জাতীয় নাট্যশালার টয়লেট থেকে শিল্পকলা একাডেমির এক উপপরিচালকের মরদেহ উদ্ধার করা হয়েছে।

শনিবার সন্ধ্যায় অর্থ, হিসাব ও পরিকল্পনা বিভাগের উপ পরিচালক (চলতি দায়িত্ব) মো. শহিদুল ইসলাম হৃদরোগে আক্রান্ত হয়ে মারা যান বলে চিকিৎসকের বরাত দিয়ে জানিয়েছেন শিল্পকলা একাডেমির জনসংযোগ কর্মকর্তা হাসান মাহমুদ।

তিনি জানান, পরিচ্ছন্নতাকর্মীরা এক ব্যক্তিকে জাতীয় নাট্যশালার বাথরুম পড়ে থাকতে দেখেন। দরজা ভেঙে উদ্ধারের পর দেখা যায় তিনি একাডেমির উপপরিচালক শহিদুল।

তিনি বলেন, দ্রুত তাকে চিকিৎসকের কাছে নিয়ে যাওয়া হলে, জানা যায় আগেই তিনি হৃদযন্ত্রের ক্রিয়া বন্ধ হয়ে মারা গেছেন।

কালচারাল অফিসার হিসেবে শহিদুল শিল্পকলা একাডেমিতে নিয়োগ পান। পরে অর্থ, হিসাব ও পরিকল্পনা বিভাগের উপ পরিচালকের দায়িত্ব দেওয়া হয় তাকে।

জনসংযোগ কর্মকর্তা হাসান মাহমুদ বলেন, শনিবার বিকেলে নাট্যশালার সেমিনার কক্ষে শিল্পকলা একাডেমি আয়োজিত ‘নাট্য রচনা বিষয়ক ভাবনা বিনিময় কর্মসভা’র সমাপনী আনুষ্ঠানিকতা ছিল। সেই আয়োজন শেষ করে এক ফাঁকে ৩ নম্বর মহড়া কক্ষের পাশের টয়লেটে যান শহিদুল। বেশ কিছু সময় ধরে টয়লেটের দরজা বন্ধ এবং ভেতর থেকে পানি আসছে দেখে পরিচ্ছন্নতা কর্মীরা দরজায় টোকা দেন। কিন্তু ভেতর থেকে সাড়া না পেয়ে ওপর দিয়ে উঁকি দিয়ে দেখেন ভেতরে কেউ একজন নিস্তেজ হয়ে পড়ে আছেন। পরে তাকে উদ্ধার করে হাসপাতালে নেওয়া হয়।

শনিবার রাত ১১টার দিকে শিল্পকলা একাডেমি প্রাঙ্গণে শহিদুলের প্রথম জানাজার পর মরদেহ সিরাজগঞ্জে গ্রামের বাড়িতে রওনা হয়।

রোববার সকাল দ্বিতীয় জানাজার পর তাকে দাফন করা হবে বলে জানান হাসান মাহমুদ।

ডেইলি বাংলাদেশ/এমএস


Bulletথাইল্যান্ডে শিশু ডেকেয়ার সেন্টারে এলোপাতাড়ি গুলি, নিহত ৩৪ Bullet৪১ রানে অল আউট করে বাংলাদেশের বিশাল জয় Bulletডিজিটাল নিরাপত্তা নিশ্চিতের উপায় খুঁজে বের করার ওপর প্রধানমন্ত্রীর গুরুত্বারোপ Bulletজঙ্গি সম্পৃক্ততায় বাড়ি ছেড়ে যাওয়া চারজনসহ ৭ জনকে গ্রেফতার করেছে র‍্যাব Bulletমৌসুমের প্রথম জাহাজ হিসেবে ৭৫০ পর্যটক নিয়ে কক্সবাজার থেকে সেন্টমার্টিন গেল ‘কর্ণফুলী এক্সপ্রেস’ Bulletবিশ্বে গত ২৪ ঘণ্টায় করোনায় ১০৬১ মৃত্যু, শনাক্ত ৩ লাখ ৮৬ হাজার ৭৯৫ জন Bulletটেকনাফে ট্রলারডুবির ঘটনায় আরো দুই নারীর লাশ উদ্ধার করেছে পুলিশ Bulletমধ্যরাত থেকে ২২ দিন সারাদেশে ইলিশ ধরা, পরিবহন, ক্রয়-বিক্রয়, মজুত ও বিনিময়ে নিষেধাজ্ঞা শুরু