পুলিশের স্পেশাল ব্রাঞ্চ ও সার্ভিস ইঞ্জিন লি. এর মধ্যে সমঝোতা চুক্তি

পুলিশের স্পেশাল ব্রাঞ্চ ও সার্ভিস ইঞ্জিন লি. এর মধ্যে সমঝোতা চুক্তি

নিজস্ব প্রতিবেদক ডেইলি-বাংলাদেশ ডটকম

প্রকাশিত: ১৭:২৮ ১৫ সেপ্টেম্বর ২০২১   আপডেট: ১৭:২৮ ১৫ সেপ্টেম্বর ২০২১

বাংলাদেশ পুলিশের স্পেশাল ব্রাঞ্চ (এসবি) ও সার্ভিস ইঞ্জিন লি. এর মধ্যে সমঝোতা চুক্তি স্বাক্ষর

বাংলাদেশ পুলিশের স্পেশাল ব্রাঞ্চ (এসবি) ও সার্ভিস ইঞ্জিন লি. এর মধ্যে সমঝোতা চুক্তি স্বাক্ষর

সফটওয়্যার ডেভেলপমেন্টের লক্ষ্যে বাংলাদেশ পুলিশের স্পেশাল ব্রাঞ্চ (এসবি) ও সার্ভিস ইঞ্জিন লি. এর মধ্যে সমঝোতা চুক্তি স্বাক্ষর অনুষ্ঠিত হয়। 

বুধবার সকালে বাংলাদেশ পুলিশের স্পেশাল ব্রাঞ্চ এর প্রধান কার্যালয়ে এ চুক্তিপত্র স্বাক্ষর হয়।

এই চুক্তির আওতায় বাংলাদেশ পুলিশের স্পেশাল ব্রাঞ্চ এর কিছু প্রসেস অটোমেশনের জন্য একটি ইন্টারেক্টিভ সফটওয়্যার ডেভেলপ করবে সার্ভিস ইঞ্জিন লি.।  

সমঝোতা চুক্তি স্বাক্ষর অনুষ্ঠানে উপস্থিত ছিলেন বাংলাদেশ পুলিশের স্পেশাল ব্রাঞ্চ এর প্রধান অতিরিক্ত আইজিপি মোহাম্মদ মনিরুল ইসলাম বিপিএম (বার), সার্ভিস ইঞ্জিন লি. এর চেয়ারম্যান ও আব্দুল মোনেম গ্রুপের ডিএমডি এ এস এম মহিউদ্দীন মোনেম, সার্ভিস ইঞ্জিন লি. এর চীফ অপারেটিং অফিসার এস আকরাম হোসেন সহ উর্ধ্বতন কর্মকর্তাবৃন্দ।

স্পেশাল ব্রাঞ্চ এর প্রধান অতিরিক্ত আইজিপি মোহাম্মদ মনিরুল ইসলাম বিপিএম (বার), বলেন বর্তমান সরকার দেশ ডিজিটালাইজড করতে যে উদ্যোগ নিয়েছে স্পেশাল ব্রাঞ্চ ও তার বাইরে না। স্পেশাল ব্রাঞ্চ ও নতুন নতুন টেকনোলজি প্রয়োগের মাধ্যমে সকল প্রসেসকেই অটোমেটেড করার প্রক্রিয়া চলমান আছে এবং তারই ধারাবাহিকতায় এই সফটওয়্যার ডেভেলপমেন্টের সমঝোতা চুক্তি।

সার্ভিস ইঞ্জিন লি. এর চেয়ারম্যান বলেন, ২০০৬ সালে শুরু করে বর্তমানে প্রায় ১১০০ আইটি প্রফেশনাল নিয়ে আমাদের কোম্পানি দেশীয় এবং বিদেশী কাস্টমারকে সার্ভিস দিচ্ছে। আমরা সর্বাধুনিক প্রযুক্তি দিয়ে বাংলাদেশ পুলিশের স্পেশাল ব্রাঞ্চ এর মত প্রতিষ্ঠানকে সার্ভিস দিতে পেরে গর্বিত। দেশ ডিজিটালাইজেশনে আমাদের এই প্রচেস্টা আগামীতেও অব্যাহত থাকবে। 

চুক্তি সাক্ষর শেষে দুই পক্ষের উর্ধ্বতন কর্মকর্তারা নিজেদের মধ্যে ফুল ও স্মারক বিনিময় করেন।

ডেইলি বাংলাদেশ/আরএস