ম্যাসেঞ্জারে আপত্তিকর ছবি পাঠিয়ে প্রতারণা, যুবক গ্রেফতার

ম্যাসেঞ্জারে আপত্তিকর ছবি পাঠিয়ে প্রতারণা, যুবক গ্রেফতার

নিজস্ব প্রতিবেদক ডেইলি-বাংলাদেশ ডটকম

প্রকাশিত: ১৭:০৭ ১৯ সেপ্টেম্বর ২০২০  

ফাইল ছবি

ফাইল ছবি

ফেসবুক ম্যাসেঞ্জারে সাবেক প্রেমিকার আপত্তিকর ছবি পাঠিয়ে প্রতারণার অভিযোগে সাবাব সাদাত অমিও নামে এক যুবককে গ্রেফতার করা হয়েছে। 

রাজধানীর শেরেবাংলা নগর থানা এলাকা থেকে গত বৃহস্পতিবার রাতে অভিযান চালিয়ে তাকে গ্রেফতার করে সাইবার টেরোরিজম ইনভেস্টিগেশন টিম।

শনিবার সাইবার ক্রাইম অ্যান্ড ইনভেস্টিগেশন বিভাগের সিনিয়র সহকারী পুলিশ কমিশনার সাইদ নাসিরুল্লাহ জানান, সাবাব গত দুই বছর ধরে একটি মেয়ের সঙ্গে প্রেমের সম্পর্ক গড়ে তোলে। কিছুদিন হলো তাদের সম্পর্ক ভেঙে যায়। সম্পর্ক থাকা সময়ে গোপনে কিছু আপত্তিকর ছবি ও ভিডিও চিত্র ধারণ করে রাখে সাবাব। সম্প্রতি সে মেয়েটির ফেসবুক ম্যাসেঞ্জারে আপত্তিকর ছবি পাঠিয়ে বলে তার সঙ্গে যদি সে যোগাযোগ না করে, তার কথা মতো না চলে তাহলে আপত্তিকর ছবি ও ভিডিও সোশ্যাল মিডিয়ায় ভাইরাল করে দেবে। এ বিষয়ে গত ১০ সেপ্টেম্বর অভিযুক্তের বিরুদ্ধে বাড্ডা থানায় একটি মামলা হয়।

প্রাথমিক জিজ্ঞাসাবাদের বরাতে তিনি জানান, সাবাব বিভিন্ন মেয়েদের সঙ্গে মিথ্যা প্রেমের সম্পর্ক তৈরি করে সরলতার সুযোগ নিয়ে আপত্তিকর ছবি ও ভিডিও ধারন করে রাখতো। এরপর ফেক ফেসবুক আইডি তৈরি করে ভিকটিমের পরিবার ও অন্যান্য সদস্যদের ম্যাসেঞ্জারে পাঠিয়ে প্রতারণা করতো।

শুক্রবার গ্রেফতার সাবাবকে রিমান্ডের আবেদন করে আদালতে পাঠালে আদালত দুইদিনের রিমান্ড মঞ্জুর করেন বলেও জানান তিনি।

ডেইলি বাংলাদেশ/ইএ/আরএইচ