ডিএনসিসির প্রথম কর্পোরেশন সভা অনুষ্ঠিত

ডিএনসিসির প্রথম কর্পোরেশন সভা অনুষ্ঠিত

নিজস্ব প্রতিবেদক ডেইলি-বাংলাদেশ ডটকম

প্রকাশিত: ১৯:০৩ ৩ জুন ২০২০   আপডেট: ১৯:০৬ ৩ জুন ২০২০

মিরপুর মাজার রোডের একটি কমিউনিটি সেন্টারে ডিএনসিসির নবনির্বাচিত মেয়র ও কাউন্সিলরদের প্রথম কর্পোরেশন সভা অনুষ্ঠিত হয়

মিরপুর মাজার রোডের একটি কমিউনিটি সেন্টারে ডিএনসিসির নবনির্বাচিত মেয়র ও কাউন্সিলরদের প্রথম কর্পোরেশন সভা অনুষ্ঠিত হয়

ঢাকা উত্তর সিটি কর্পোরেশনের (ডিএনসিসি) নবনির্বাচিত মেয়র ও কাউন্সিলরদের নিয়ে প্রথম কর্পোরেশন সভা অনুষ্ঠিত হয়েছে।

বুধবার রাজধানীর মিরপুর মাজার রোডের একটি কমিউনিটি সেন্টারে সামাজিক দূরত্ব বজায় রেখে এ সভা অনুষ্ঠিত হয়। মেয়র মো. আতিকুল ইসলাম এতে সভাপতিত্ব করেন।

সভার শুরুতেই প্রয়াত সাবেক মেয়র আনিসুল হক, প্যানেল মেয়র ওসমান গণি ও ওয়ার্ড কাউন্সিলরদের শ্রদ্ধাভরে স্মরণ করা হয়। এরপর মেয়র আতিকুল ইসলাম নবনির্বাচিত সব ওয়ার্ড কাউন্সিলর ও সংরক্ষিত আসনের কাউন্সিলরদের স্বাগত জানান। এ সময় মেয়র করোনা, ডেঙ্গু, রাজস্ব আদায়, জলাবদ্ধতাসহ বিভিন্ন বিষয়ে বক্তব্য রাখেন।

করোনা মোকাবিলা প্রসঙ্গে তিনি বলেন, করোনার এ সময়ে ডিএনসিসি এক দিনের জন্যও বন্ধ থাকেনি। প্রতিদিন ডিএনসিসির কর্মকর্তা-কর্মচারীরা অক্লান্ত পরিশ্রম করে যাচ্ছে। ৩১ মে পর্যন্ত ১০টি ওয়াটার ব্রাউজারের সাহায্যে ৮৬ লাখ ১০ হাজার লিটার জীবাণুনাশক ডিএনসিসির প্রায় ১২ কোটি ৯২ লাখ বর্গফুট এলাকায় ছিটানো হয়েছে। 

পাশাপাশি সাতটি স্থানে করোনা স্যাম্পল কালেকশান বুথ স্থাপন করা হয়েছে। এছাড়া কোভিড-১৯  টেস্টিং ল্যাব (পিসিআর মেশিন) স্থাপনের পরিকল্পনা রয়েছে। এরইমধ্যে সাময়িকভাবে মহাখালী ডিএনসিসি মার্কেট করোনা হাসপাতাল ও আইসোলেশান সেন্টার নির্মাণের জন্য স্বাস্থ্য অধিদফতরের কাছে হস্তান্তর করা হয়েছে।

ডিএনসিসির নগর স্বাস্থ্য কেন্দ্রগুলোতে করোনার চিকিৎসা সংক্রান্ত তথ্য ও পরামর্শ দেয়া হচ্ছে। ১৬টি কাঁচাবাজার উন্মুক্ত স্থানে স্থানান্তর করা হয়েছে যেন জনগণ আরো নিরাপদে বাজার করতে পারেন। বিভিন্ন ওয়ার্ডের প্রায় ৫ লাখেও বেশি অসহায়, দুঃস্থ পরিবারের মধ্যে ত্রাণ বিতরণ করেছে ডিএনসিসি।

মেয়র আরো বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার নির্দেশনা অনুযায়ী করোনা আক্রান্তের সংখ্যার উপর ভিত্তি করে পরীক্ষামূলকভাবে ডিএনসিসির একটি ওয়ার্ড তিনটি জোনে ভাগ করা হবে- গ্রিন, ইয়েলো ও রেড। সে অনুযায়ী পরবর্তী পদক্ষেপ নেয়া হবে।

কর্পোরেশন সভায় অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন- ডিএনসিসির প্রধান নির্বাহী কর্মকর্তা মো. আবদুল হাই, প্রধান বর্জ্য ব্যবস্থাপনা কর্মকর্তা কমডোর সাইদুর রহমান, প্রধান স্বাস্থ্য কর্মকর্তা ব্রিগেডিয়ার জেনারেল মোমিনুর রহমান মামুন, প্রধান প্রকৌশলী আমিরুল ইসলাম, প্রধান সম্পত্তি কর্মকর্তা মোজাম্মেল হক।

ডেইলি বাংলাদেশ/এস.আর/আরএইচ