নব্য জেএমবির নারী শাখার প্রধান গ্রেফতার 

নব্য জেএমবির নারী শাখার প্রধান গ্রেফতার 

নিজস্ব প্রতিবেদক ডেইলি-বাংলাদেশ ডটকম

প্রকাশিত: ২০:৪৯ ৫ ফেব্রুয়ারি ২০২০  

ফাইল ফটো

ফাইল ফটো

গোপন বৈঠক করার সময় জঙ্গি সংগঠন নব্য জেএমবির নারী শাখার প্রধানকে গ্রেফতার করেছে পুলিশ। পরে তাকে আদালতে হাজির করলে তিনদিনের রিমান্ড মঞ্জুর করে আদালত।

তার নাম আসমানী খাতুন ওরফে আসমা ওরফে আমাতুল্লাহ ওরফে বন্দী জীবন ওরফে নীখোজ আলো (২৮)। তার গ্রামের বাড়ি রাজবাড়ীর সদর থানার খান খানাপুর দক্ষিণপাড়া গ্রামে। 

গত মঙ্গলবার ডিএমপির কাউন্টার টেরোরিজম ইউনিটের সদস্যরা রাজধানীর মতিঝিল থানার উত্তর কমলাপুর এলাকা থেকে তাকে গেফতার করে।

পুলিশ জানায়, আসমানী খাতুন দীর্ঘদিন ধরে পলাতক ছিলেন। তার গতিবিধির উপর নজর রাখছিল পুলিশ। সে নব্য জেএমবির নারী দলের প্রধান নিযুক্ত হওয়ার পর আত্মগোপনে চলে যায়। তবে অনলাইনে সে দলের জন্য নারী সদস্য সংগ্রহ করছিল। অনলাইনে তার সঙ্গে নব্য জেএমবির শীর্ষ পর্যায়ে বেশ কিছু নেতার যোগাযোগ ছিল। এরমধ্যে  ইসলাম আল হিন্দী, আবু দুজানা ও আবু মোহাম্মদ অন্যতম। 

দেশে শরীয়াহ আইন ও খিলাফত রাষ্ট্র প্রতিষ্ঠার জন্য সরকার ও রাষ্ট্রের নিরাপত্তা বিঘ্নিত করতে তারা চক্রান্ত করছিল। এজন্য তারা সরকারি সম্পত্তি বিনষ্টসহ ধ্বংসাত্বক কর্মকান্ডের পরিকল্পনা করছিল। সেই লক্ষ্যে মঙ্গলবার আসমানী খাতুনসহ কয়েকজন মতিঝিলে জড়ো হয়। গোপন সংবাদের ভিত্তিতে পুলিশ সেখানে অভিযান চালিয়ে তাকে গ্রেফতার করে। পুলিশের উপস্থিতি টের পেয়ে অন্যরা সেখান থেকে পালিয়ে যায়। 

বুধবার সকালে ১০ দিনের রিমান্ড চেয়ে আসমানীকে আদালতে পাঠায় পুলিশ। পরে আদালত তার তিদিনের রিমান্ড মঞ্জুর করে।

ডেইলি বাংলাদেশ/এসসি/এসএএম