আচরণ-কথাবার্তায় আরো দায়িত্বশীল হতে হবে: সেতুমন্ত্রী

আচরণ-কথাবার্তায় আরো দায়িত্বশীল হতে হবে: সেতুমন্ত্রী

নিজস্ব প্রতিবেদক ডেইলি-বাংলাদেশ ডটকম

প্রকাশিত: ১৫:৪৪ ১৩ আগস্ট ২০২২   আপডেট: ১৫:৪৫ ১৩ আগস্ট ২০২২

সেতুমন্ত্রী ওবায়দুল কাদের- ফাইল ছবি

সেতুমন্ত্রী ওবায়দুল কাদের- ফাইল ছবি

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, সারাবিশ্ব এখন সংকটে। এ মুহূর্তে নেতাকর্মীদের কথাবার্তা ও আচার আচরণে আরো দায়িত্বশীল হতে হবে। দায়ীত্বজ্ঞানহীন কথা বলা, ক্ষমতার দাপট দেখানো সমীচীন নয়।

শনিবার রাজধানীর বঙ্গবন্ধু অ্যাভিনিউয়ে আওয়ামী লীগ কেন্দ্রীয় কার্যালয়ে মহিলা শ্রমিক লীগ আয়োজিত শোক দিবসের আলোচনা সভায় এ কথা বলেন তিনি।

মন্ত্রী বলেন, করোনা পরবর্তী পরিস্থিতি ও রাশিয়া-ইউক্রেন যুদ্ধের কারণে আমেরিকা, ইংল্যান্ড, শ্রীলংকা, পাকিস্তানসহ বিশ্বের কেউ আরামে নেই। বাংলাদেশের জনগণেরও কষ্ট হচ্ছে। এ সংকট উত্তরণে সরকারে চেষ্টার কোনো ত্রুটি নেই। শেখ হাসিনার  ঘুম নেই, তিনি আন্তরিকভাবে চেষ্টা করে যাচ্ছেন।

তিনি আরো বলেন, বৈশ্বিক সংকটের নেতিবাচক প্রভাব বাংলাদেশও মোকাবিলা করছে। নেতাকর্মীদের বলবো এই সময় প্রত্যেককে ঠান্ডা মাথায় মানুষের পাশে দাঁড়াতে হবে। মানুষের জন্য কাজ করতে হবে।

আওয়ামী লী বিদেশি শক্তির কাছে মাথা নত করে না দাবি করে ওবায়দুল কাদের বলেন, বিদেশি শক্তির চাপে মাথা নত করার মতো ব্যক্তি বঙ্গবন্ধুকন্যা শেখ হাসিনা নন। কোনো শক্তির কাছে আমরা মাথা নত করি না। শেখ হাসিনা আপন শক্তিতে বঙ্গবন্ধুর আদর্শে বলিয়ান। আমাদের সমস্যা-সংকট আমরাই সমাধান করবো।

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বলেন, বঙ্গবন্ধু হত্যাকাণ্ডের পেছনের যেসব বিশ্বাসঘাতক, রাজনৈতিক শক্তি আছে। তাদের সবার নাম আমরা জানি না। সবার ভূমিকা এখনো পরিষ্কার নয়। খুনিরা যখন বঙ্গবন্ধুর বাড়ি আক্রমণ করে তখন অনেককেই তিনি টেলিফোন করেছিলেন। বঙ্গবন্ধুর ডাকে ছুটে এসেছিলেন শুধু একজন। তিনি হলেন নিরাপত্তা প্রধান কর্নেল জামিল। তাকেও সোবহানবাগ মসজিদের পাশে হত্যা করা হয়।

সভায় আরো উপস্থিত ছিলেন আওয়ামী লীগের দফতর সম্পাদক বিপ্লব বড়ুয়া, শ্রম ও জনশক্তি বিষয়ক সম্পাদক হাবিবুর রহমান সিরাজ, মহিলা শ্রমিক লীগের সভাপতি সুরাইয়া আক্তার,  সাধারণ সম্পাদক কাজী রহিমা আক্তার সাথী, কার্যকরী সভাপতি সামসুন্নাহার প্রমুখ।

ডেইলি বাংলাদেশ/এআর