জাপায় ভিড়ছেন বহিষ্কৃত বিএনপি নেতা সাককু

জাপায় ভিড়ছেন বহিষ্কৃত বিএনপি নেতা সাককু

নিজস্ব প্রতিবেদক ডেইলি-বাংলাদেশ ডটকম

প্রকাশিত: ১৪:১৫ ১৩ আগস্ট ২০২২   আপডেট: ১৮:৪৫ ১৩ আগস্ট ২০২২

মনিরুল হক সাককু- ফাইল ছবি

মনিরুল হক সাককু- ফাইল ছবি

হাইকমান্ডের সিদ্ধান্ত অমান্য করে কুমিল্লা সিটি কর্পোরেশন নির্বাচনে অংশ নেয়ায় বিএনপি থেকে বহিষ্কার হওয়া মনিরুল হক সাককু এবার জাতীয় পার্টিতে (জাপা) ভিড়ছেন। সম্প্রতি রাজধানীর বনানীতে জাপা চেয়ারম্যান জি এম কাদেরের সঙ্গে সাক্ষাৎ করেন সাককু। এরপরই বিএনপি ও জাতীয় পার্টিতে এ গুঞ্জন শুরু হয়।

সূত্র জানিয়েছে, সাক্ষাৎ শেষে জাপার কেন্দ্রীয় নেতাদের সঙ্গে ফটোসেশনে অংশ নেন সাককু। সেই ছবি সামাজিক যোগাযোগমাধ্যমে ছড়িয়ে পড়তেই আলোড়ন শুরু হয় কুমিল্লা নগরের রাজনীতিতে।

জানতে চাইলে মনিরুল হক সাককু বলেন, জাপা চেয়ারম্যান আমাকে কয়েকদিন ধরে দেখা করার জন্য অনুরোধ করছিলেন। একজন সম্মানিত ব্যক্তি এতবার ডেকেছেন, এ কারণে দেখা করেছি। তিনি কুমিল্লা সিটি কর্পোরেশনের বিষয়ে জানতে চেয়েছেন।

এদিকে জাতীয় পার্টির কেন্দ্রীয় কমিটির নেতারা জানান, শুধু জি এম কাদের নন, জাপা মহাসচিব মুজিবুল হক চুন্নুও সেই সাক্ষাতে উপস্থিত ছিলেন। তারা প্রায় আধা ঘণ্টা কথা বলেন।

নাম প্রকাশ না করার শর্তে জাপার কেন্দ্রীয় এক নেতা বলেন, মনিরুল হক সাককু জাতীয় পার্টিতে যোগ দিচ্ছেন। কুমিল্লা-৬ আসন থেকে জাতীয় সংসদ নির্বাচনে প্রার্থীও হতে চান। এজন্য জাতীয় পার্টিও তাকে দলে ভিড়িয়ে তার ভোট কাজে লাগাতে চায়।

মনিরুল হক সাককু ২০০৫ সালের ২১ সেপ্টেম্বর কুমিল্লা পৌরসভার চেয়ারম্যান নির্বাচিত হন। তখন কুমিল্লা দক্ষিণ জেলা বিএনপির সাংগঠনিক সম্পাদক ও কুমিল্লা দক্ষিণ জেলা যুবদলের সভাপতি ছিলেন। ২০০৯ সালের ২৪ নভেম্বর তিনি কুমিল্লা দক্ষিণ জেলা বিএনপির যুগ্ম সাধারণ সম্পাদক ও পরবর্তীতে বিএনপির কেন্দ্রীয় নির্বাহী কমিটির সদস্য হন। ২০১২ ও ২০১৭ সালে টানা দুই মেয়াদে কুমিল্লা সিটি কর্পোরেশনের মেয়র নির্বাচিত হন।

দলীয় কার্যক্রমে অনুপস্থিত থাকায় ২০২১ সালের অক্টোবর মাসে তাকে বিএনপির কেন্দ্রীয় নির্বাহী কমিটির সদস্য পদ থেকে অব্যাহতি দেওয়া হয়। তবে কুমিল্লা দক্ষিণ জেলা বিএনপির যুগ্ম সাধারণ সম্পাদক পদ ছিল। চলতি বছর দলীয় নিষেধাজ্ঞা অমান্য করে কুমিল্লা সিটি কর্পোরেশন নির্বাচনে অংশ নেয়ায় মনিরুল হককে আজীবনের জন্য দল থেকে বহিষ্কার করে বিএনপি।

ডেইলি বাংলাদেশ/এএএম/এআর/আরআই


Bulletথাইল্যান্ডে শিশু ডেকেয়ার সেন্টারে এলোপাতাড়ি গুলি, নিহত ৩৪ Bullet৪১ রানে অল আউট করে বাংলাদেশের বিশাল জয় Bulletডিজিটাল নিরাপত্তা নিশ্চিতের উপায় খুঁজে বের করার ওপর প্রধানমন্ত্রীর গুরুত্বারোপ Bulletজঙ্গি সম্পৃক্ততায় বাড়ি ছেড়ে যাওয়া চারজনসহ ৭ জনকে গ্রেফতার করেছে র‍্যাব Bulletমৌসুমের প্রথম জাহাজ হিসেবে ৭৫০ পর্যটক নিয়ে কক্সবাজার থেকে সেন্টমার্টিন গেল ‘কর্ণফুলী এক্সপ্রেস’ Bulletবিশ্বে গত ২৪ ঘণ্টায় করোনায় ১০৬১ মৃত্যু, শনাক্ত ৩ লাখ ৮৬ হাজার ৭৯৫ জন Bulletটেকনাফে ট্রলারডুবির ঘটনায় আরো দুই নারীর লাশ উদ্ধার করেছে পুলিশ Bulletমধ্যরাত থেকে ২২ দিন সারাদেশে ইলিশ ধরা, পরিবহন, ক্রয়-বিক্রয়, মজুত ও বিনিময়ে নিষেধাজ্ঞা শুরু