আগস্ট মাস এলেই বিএনপি উন্মাদ হয়ে যায়: বাহাউদ্দিন নাছিম

আগস্ট মাস এলেই বিএনপি উন্মাদ হয়ে যায়: বাহাউদ্দিন নাছিম

নিজস্ব প্রতিবেদক ডেইলি-বাংলাদেশ ডটকম

প্রকাশিত: ১৮:০২ ১১ আগস্ট ২০২২   আপডেট: ১৯:২৩ ১১ আগস্ট ২০২২

ধানমন্ডিতে বঙ্গবন্ধু ভবনের সামনে স্বেচ্ছাসেবক লীগ আয়োজিত আলোচনা সভায় বক্তব্য রাখেন আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক আ ফ ম বাহাউদ্দিন নাছিম- ছবি: সংগৃহীত

ধানমন্ডিতে বঙ্গবন্ধু ভবনের সামনে স্বেচ্ছাসেবক লীগ আয়োজিত আলোচনা সভায় বক্তব্য রাখেন আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক আ ফ ম বাহাউদ্দিন নাছিম- ছবি: সংগৃহীত

আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক আ ফ ম বাহাউদ্দিন নাছিম বলেছেন, আগস্ট মাসে বিএনপির হিতাহিত জ্ঞান লোপ পায়। এ মাস এলেই বিএনপি উন্মাদ হয়ে যায়।

জাতীয় শোক দিবস উপলক্ষে বৃহস্পতিবার ধানমন্ডির বঙ্গবন্ধু ভবনের সামনে আওয়ামী স্বেচ্ছাসেবক লীগ আয়োজিত আলোচনা সভায় তিনি এ কথা বলেন।

নাছিম বলেন, আগস্ট মাসে বিএনপির হিতাহিত জ্ঞান লোপ পায়। তাই তারা আগস্টকে সামনে রেখে ’৭৫ এর খুনিদের মতো কথাবার্তা বলে ও স্লোগান দেয়। এরাই ৭৫ ও ৭১ এর খুনিদের সঙ্গে হাত মিলিয়ে শেখ হাসিনার সরকারকে উৎখাত করতে চায়।

পঁচাত্তরের ১৫ আগস্ট হত্যাকাণ্ডের প্রসঙ্গ টেনে আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক বলেন, যারা মহান মুক্তিযুদ্ধে আমাদের বিজয় মেনে নিতে পারেনি, যারা পাকিস্তানি শাসকগোষ্ঠীর তল্পিবাহক হয়ে বাংলাদেশকে সাম্প্রদায়িক মিনি পাকিস্তান বানাতে চেয়েছিল, সেই ঘাতকের দল ১৫ আগস্ট জাতির পিতার পরিবারের ওপর আঘাত হেনেছিল। বাঙালি জাতির মহান নেতাকে সপরিবারে হত্যা করে ইতিহাসের নিষ্ঠুরতম ঘটনা ঘটিয়েছিল, যা সারাবিশ্ব বিবেককে নাড়া দিয়েছিল, পুরো বিশ্ব স্তম্ভিত হয়েছিল।

জ্বালানি তেলের দাম কমানোর ইতিহাস শেখ হাসিনা সরকারের আছে উল্লেখ করে বাহাউদ্দিন নাছিম বলেন, সংকট কাটিয়ে উঠতে সরকার সাশ্রয়ী নীতি নিয়েছে। সাশ্রয়ী হওয়া মানে অভাব নয়। দেশ যেন বড় সংকটে না পড়ে এজন্য সরকার ব্যবস্থা নিয়েছে। যারা চায় না দেশ এগিয়ে যাক তারা সমালোচনা করবে। 

আগামী জাতীয় সংসদ নির্বাচন প্রসঙ্গে তিনি বলেন, আমরা গণতন্ত্রে বিশ্বাস করি। সব রাজনৈতিক দল নির্বাচনে অংশগ্রহণ করুক আমরা চাই। আমরা চাই নির্বাচন কমিশনের অধীনে অবাধ সুষ্ঠু ও নিরপেক্ষ নির্বাচনের মধ্যে দিয়ে সরকার গঠন হোক। কেউ আগুন সন্ত্রাস করবে, দেশের সম্পদ নষ্ট করবে, মানুষ পুড়িয়ে মারবে, আইনশৃঙ্খলার অবনতি ঘটাবে আর আমরা বসে বসে দেখবো এটা ভাবলে অপশক্তি ভুল করবে। যারা এসব কাজ করবে তাদের শক্ত হাতে প্রতিহত করা হবে।

ডেইলি বাংলাদেশ/এমএস/এমআরকে/আরআই


Bulletথাইল্যান্ডে শিশু ডেকেয়ার সেন্টারে এলোপাতাড়ি গুলি, নিহত ৩৪ Bullet৪১ রানে অল আউট করে বাংলাদেশের বিশাল জয় Bulletডিজিটাল নিরাপত্তা নিশ্চিতের উপায় খুঁজে বের করার ওপর প্রধানমন্ত্রীর গুরুত্বারোপ Bulletজঙ্গি সম্পৃক্ততায় বাড়ি ছেড়ে যাওয়া চারজনসহ ৭ জনকে গ্রেফতার করেছে র‍্যাব Bulletমৌসুমের প্রথম জাহাজ হিসেবে ৭৫০ পর্যটক নিয়ে কক্সবাজার থেকে সেন্টমার্টিন গেল ‘কর্ণফুলী এক্সপ্রেস’ Bulletবিশ্বে গত ২৪ ঘণ্টায় করোনায় ১০৬১ মৃত্যু, শনাক্ত ৩ লাখ ৮৬ হাজার ৭৯৫ জন Bulletটেকনাফে ট্রলারডুবির ঘটনায় আরো দুই নারীর লাশ উদ্ধার করেছে পুলিশ Bulletমধ্যরাত থেকে ২২ দিন সারাদেশে ইলিশ ধরা, পরিবহন, ক্রয়-বিক্রয়, মজুত ও বিনিময়ে নিষেধাজ্ঞা শুরু