কৃষকলীগের ৫০তম প্রতিষ্ঠাবার্ষিকী মঙ্গলবার

কৃষকলীগের ৫০তম প্রতিষ্ঠাবার্ষিকী মঙ্গলবার

নিজস্ব প্রতিবেদক ডেইলি-বাংলাদেশ ডটকম

প্রকাশিত: ২০:৪৬ ১৮ এপ্রিল ২০২২  

ফাইল ছবি

ফাইল ছবি

দেশের কৃষকদের অধিকার নিশ্চিতে বঙ্গবন্ধুর হাতে গড়া সংগঠন বাংলাদেশ কৃষক লীগের ৫০তম প্রতিষ্ঠাবার্ষিকী আগামীকাল মঙ্গলবার।

করোনা মহামারী কাটিয়ে এবার সশরীর প্রতিষ্ঠাবার্ষিকী পালন করবে সংগঠনটি। এ জন্য সাত দিনব্যাপী কর্মসূচি গ্রহণ করেছে কৃষকলীগ। 

কর্মসূচির মধ্যে রয়েছে- ১৯ এপ্রিল মঙ্গলবার সকাল ৭টা ৩০ মিনিটে ২৩ বঙ্গবন্ধু এভিনিউয়ে আওয়ামী লীগ কার্যালয় প্রাঙ্গণে জাতীয় ও দলীয় পতাকা উত্তোলন। সকাল ৮টা ৩০ মিনিটে ধানমন্ডি-৩২ নম্বরে বঙ্গবন্ধু স্মৃতি যাদুঘর প্রাঙ্গণে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতিকৃতিতে পুষ্পার্ঘ্য অর্পণের মাধ্যমে শ্রদ্ধা নিবেদন। শ্রদ্ধা নিবেদন শেষে কৃষক লীগের নেতাকর্মীদের নিয়ে র‌্যালি অনুষ্ঠিত হবে। 

২০ তারিখে ২৩ বঙ্গবন্ধু এভিনিউয়ে আওয়ামী লীগের কেন্দ্রীয় রাজনৈতিক কার্যালয়ে আলোচনা সভা। এতে ভার্চুয়ালি যুক্ত থাকবে আওয়ামী লীগ সভাপতি প্রধানমন্ত্রী শেখ হাসিনা।  ২১ তারিখে কৃষককের জন্য কৃষি উপকরণ বিতরণ অনুষ্ঠান। প্রধান অতিথি হিসেবে অনুষ্ঠানে উপস্থিত থাকবেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের। 

২২ এপ্রিল অসহায় দুস্থ এতিম বাচ্চাদের নিয়ে ইফতার ও দোয়া মাহফিল অনুষ্ঠান। এছাড়া ২৩ তারিখে সারাদেশের ১১ জন সেরা কৃষকদের মধ্যে সম্মাননা প্রদান অনুষ্ঠান এবং ২৪ তারিখে ৬৪টি জেলার মধ্যে পাঁচটি শ্রেষ্ঠ জেলার কৃষকদের মধ্যে পুরস্কার বিতরণ অনুষ্ঠিত। এছাড়া ২৫ এপ্রিল প্রধানমন্ত্রী শেখ হাসিনার পক্ষে থেকে ঈদ উপহার সামগ্রিক বিতরণ করা হবে।

উল্লেখ্য, দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনকে সামনে রেখে সাংগঠনিক কাঠামো গুছিয়ে এগিয়ে যাচ্ছে আওয়ামী কৃষক লীগ। সংগঠনটি সৃষ্টির পর থেকেই সাংগঠনিক তৎপরতা বাড়িয়ে দেশের কৃষকদের জন্য কাজ করে যাচ্ছে। শেখ হাসিনার ভিশন বাস্তবায়ন, ক্ষমতার ধারাবাহিকতা রক্ষা এবং নৌকার ভোট বাড়াতে কৃষক লীগের ভূমিকা অতুলনীয়। নামে কৃষক লীগ হলেও তারা শুধু কৃষকদের জন্য কাজ করেনি। করোনা মধ্যে সারাদেশে মানুষের পাশে দাড়িয়ে সাহায্যের হাত বাড়িয়ে দিয়েছে সংগঠনটির দায়িত্বপ্রাপ্ত নেতারা। করোনায় মানুষকে বিভিন্নভাবে সাহায্য সহযোগিতা করার পাশাপাশি কৃষকের ধান কেটে বাড়িতে তুলে দেওয়া, অসহায় মানুষের বাড়িতে বাড়িতে খাদ্য সামগ্রিক পৌঁছানো, দুষ্ট, দিনমজুর খেটে খাওয়া মানুষের মাঝে খাবার বিতরণ থেকে শুরু করে সকল কর্মসূচি বাস্তবায়ন করেছে সংগঠনটি নেতাকর্মীরা। এমনকি করোনা মানুষকে বাচাতে টেলিমেডিসিন ও করোনা বিষয়ে জনসচেতনতা মূল কার্যক্রম ছিল চোখে পড়ার মতো। তাই কৃষক লীগের বর্তমান কমিটি সারাদেশে বেশ সুনাম কুড়িয়েছে।

কৃষক লীগের নেতাকর্মীদের  সঙ্গে কথা বলে জানা গেছে, আগামী জাতীয় সংসদ নির্বাচন ও আওয়ামী লীগের জাতীয় সম্মেলনকে ঘিরে দলকেও সুসংগঠিত ও শক্তিশালী করতে কাজ করছে কৃষক লীগ। সারাদেশের ৭৮ সাংগঠনিক জেলার কমিটির সাংগঠনিক কার্যক্রম বেশ গুরুত্ব দিয়ে এগিয়ে যাচ্ছে সংগঠনটি।

ডেইলি বাংলাদেশ/জাআ/আরএইচ

Bulletপ্রথম আট ঘণ্টায় ১৫ হাজার ২০০ গাড়ি চলাচল, টোল আদায় ৮২ লাখের বেশি Bulletপদ্মাসেতুতে হাঁটা-ছবি তোলায় নিষেধাজ্ঞা জারি Bulletবিশ্ববিদ্যালয়ে ভর্তিতে হচ্ছে ডোপ টেস্ট আইন: স্বরাষ্ট্রমন্ত্রী Bulletকমলো সয়াবিন তেলের দাম Bulletদেশে করোনায় আরো দুইজনের মৃত্যু, শনাক্তের হার ১৫.৬৬ Bulletপদ্মাসেতুতে যানবাহন থামানো, হাঁটাহাঁটি ও ছবি তোলায় নিষেধাজ্ঞা জারি Bulletদেশকে সমৃদ্ধির পথে নিয়ে যেতে তৈরি হও: নতুন প্রজন্মের প্রতি প্রধানমন্ত্রী Bulletদুই-একদিনের মধ্যে ভোজ্যতেলের দাম কমবে: বাণিজ্যসচিব Bulletপদ্মাসেতু নিয়ে ষড়যন্ত্র: জড়িতদের খুঁজতে রুল শুনবেন হাইকোর্ট Bulletপদ্মাসেতুতে যান চলাচল শুরু Bullet‘বয়ফ্রেন্ড লুপহোল’ বন্ধ রেখে বন্দুক নিয়ন্ত্রণ বিলে সই বাইডেনের Bulletদেশে করোনায় গত ২৪ ঘণ্টায় ৩ মৃত্যু, শনাক্ত ১২৮০ Bulletহজ পালনে সৌদিতে ৩৮৮৮৯ বাংলাদেশি