বিশ্বে বাঙালি জাতিকে প্রতিষ্ঠিত করেছেন শেখ হাসিনা: আব্দুর রহমান

বিশ্বে বাঙালি জাতিকে প্রতিষ্ঠিত করেছেন শেখ হাসিনা: আব্দুর রহমান

নিজস্ব প্রতিবেদক ডেইলি-বাংলাদেশ ডটকম

প্রকাশিত: ১৮:২৮ ২৭ ডিসেম্বর ২০২১   আপডেট: ১৮:৫৮ ২৭ ডিসেম্বর ২০২১

আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য আব্দুর রহমান- ফাইল ফটো

আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য আব্দুর রহমান- ফাইল ফটো

আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য আব্দুর রহমান বলেছেন, বিশ্বে বাঙালি জাতিকে একটি উন্নত, সমৃদ্ধ শক্তিশালী জাতি হিসেবে প্রতিষ্ঠিত করেছেন বঙ্গবন্ধুকন্যা শেখ হাসিনা।

সোমবার রাজধানীর ওয়ারি থানার আওতাধীন ৪১নং ওয়ার্ডে আটটি ইউনিটের ত্রি-বার্ষিক সম্মেলনে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন।

আব্দুর রহমান বলেন, আওয়ামী লীগ ও বঙ্গবন্ধুর নেতৃত্বই বাংলাদেশের স্বাধীনতা এনে দিয়েছে। বিশ্ব দরবারে আমরা গর্ব করে বলি বাংলাদেশ একটি স্বাধীন দেশ। কিন্তু বঙ্গবন্ধু না হলে এদেশ কখনো স্বাধীন হতো না। সেই বঙ্গবন্ধুকন্যার হাত ধরেই বাংলাদেশের অভাবনীয় উন্নয়ন ও অগ্রগতি সাধিত হয়েছে। 

তিনি আরো বলেন, বাংলাদেশের স্বাধীনতা ও মুক্তিযুদ্ধের চেতনাকে ব্যর্থ করতেই ঘাতকরা বঙ্গবন্ধুকে হত্যার করে। ঘাতকরা বলেছিল, ‘বঙ্গবন্ধুর হত্যার বিচার এই বাংলাদেশের মাটিতে হবে না।’ কিন্তু শেখ হাসিনা এ বাংলার মাটিতেই তাদের বিচার করে এদেশকে কলঙ্কমুক্ত করেছেন। বঙ্গবন্ধু আমাদের মাঝে বেঁচে নেই। কিন্তু তার কন্যা শেখ হাসিনা বঙ্গবন্ধুর আদর্শকে ধারণ করে বাংলাদেশকে এগিয়ে নিয়ে যাচ্ছেন এবং বিশ্ব দরবারে এ জাতিকে গর্বিত করে তুলছেন। তিনি দেশের মানুষের জন্য খাদ্য, বস্ত্র, বাসস্থানের ব্যবস্থা করেছেন। শেখ হাসিনা যেমনভাবে বলেছেন বাংলাদেশের একটি মানুষও গৃহহীন থাকবে না, তেমনিভাবে সারাদেশে গৃহহীনদের মাথা গোঁজার ঠাঁই করে দিয়েছেন, বাঁচার সম্বল করে দিয়েছেন। ইতিহাসে যা অন্য কোনো প্রধানমন্ত্রী করতে পারেননি।

সম্মেলনে উপস্থিত ছিলেন ঢাকা মহানগর দক্ষিণ আওয়ামী লীগের সভাপতি আবু আহমদ মন্নাফি, যুগ্ম সাধারণ সম্পাদক মিরাজ হোসেন, বিজ্ঞান ও প্রযুক্তি বিষয়ক সম্পাদক শিশিরসহ বিভিন্ন ইউনিটের নেতাকর্মী।

ডেইলি বাংলাদেশ/জাআ/এমকেএ/এইচএন


Bulletথাইল্যান্ডে শিশু ডেকেয়ার সেন্টারে এলোপাতাড়ি গুলি, নিহত ৩৪ Bullet৪১ রানে অল আউট করে বাংলাদেশের বিশাল জয় Bulletডিজিটাল নিরাপত্তা নিশ্চিতের উপায় খুঁজে বের করার ওপর প্রধানমন্ত্রীর গুরুত্বারোপ Bulletজঙ্গি সম্পৃক্ততায় বাড়ি ছেড়ে যাওয়া চারজনসহ ৭ জনকে গ্রেফতার করেছে র‍্যাব Bulletমৌসুমের প্রথম জাহাজ হিসেবে ৭৫০ পর্যটক নিয়ে কক্সবাজার থেকে সেন্টমার্টিন গেল ‘কর্ণফুলী এক্সপ্রেস’ Bulletবিশ্বে গত ২৪ ঘণ্টায় করোনায় ১০৬১ মৃত্যু, শনাক্ত ৩ লাখ ৮৬ হাজার ৭৯৫ জন Bulletটেকনাফে ট্রলারডুবির ঘটনায় আরো দুই নারীর লাশ উদ্ধার করেছে পুলিশ Bulletমধ্যরাত থেকে ২২ দিন সারাদেশে ইলিশ ধরা, পরিবহন, ক্রয়-বিক্রয়, মজুত ও বিনিময়ে নিষেধাজ্ঞা শুরু