সালথায় যাচ্ছে আওয়ামী লীগের প্রতিনিধিদল

সালথায় যাচ্ছে আওয়ামী লীগের প্রতিনিধিদল

নিজস্ব প্রতিবেদক ডেইলি-বাংলাদেশ ডটকম

প্রকাশিত: ২৩:১২ ৭ এপ্রিল ২০২১   আপডেট: ২১:৩৪ ৮ এপ্রিল ২০২১

আওয়ামী লীগের লোগো -ছবি: সংগৃহীত

আওয়ামী লীগের লোগো -ছবি: সংগৃহীত

গুজব ছড়িয়ে ফরিদপুরের সালথা উপজেলায় বিভিন্ন সরকারি অফিসে নজিরবিহীন তাণ্ডব চালানোয় পরিদর্শনে যাচ্ছে আওয়ামী লীগের একটি প্রতিনিধিদল।

বৃহস্পতিবার সাত সদস্যের প্রতিনিধি দলটি যাবে বলে জানিয়েছেন আওয়ামী লীগের উপ-দফতর সম্পাদক সায়েম খান।

সম্প্রতি সালথায় একের পর এক ঘটনা ঘটেছে। ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির বাংলাদেশ সফরের বিরোধিতা করে সেখানে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ম‌্যুরাল ভাঙচুর করা হয়েছে।

সোমবার রাতে করোনা মোকাবিলায় বিধিনিষেধ কার্যকর করতে লোকজনকে পেটানো হয়েছে- এমন গুজব ছড়িয়ে সালথা থানা ও উপজেলা কমপ্লেক্স ঘেরাও করে তাণ্ডব চালায় স্থানীয়রা। ওই ঘটনায় কেউ কেউ গুজব ছড়ায়, পুলিশের গুলিতে অনেকে মারা গেছে। এছাড়া মাদরাসার মুহতামিমকে গ্রেফতার করা হয়েছে বলেও গুজব ছড়ানো হয়। এমন নানা গুজবে জড়ো হয় শতশত মানুষ।

একপর্যায়ে সালথা থানা, উপজেলা কমপ্লেক্সসহ বিভিন্ন সরকারি কার্যালয় ও আবাসিক ভবনে হামলা চালায় বিক্ষুব্ধরা। আগুন দেয়া হয় ভূমি কার্যালয়, ইউএনও এবং সহকারী কমিশনারের (ভূমি) গাড়িতে।

ওই দিন সন্ধ্যা থেকে মধ্যরাত পর্যন্ত এসব তাণ্ডব চালানো হয়। এতে একজন নিহত হন। আহত হয়েছেন আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সদস্যসহ ৩০ জন।

ওই ঘটনায় চার হাজার জনকে আসামি করে মঙ্গলবার রাতে মামলা করেন সালথা থানার এসআই মো. মিজানুর রহমান। ঘটনার রাতে ফুকরা বাজার এলাকায় হামলায় এসআই মিজানুর আহত হন। পুলিশ ঘটনার সঙ্গে জড়িত অভিযোগে তিনজনকে গ্রেফতার করেছে।

ডেইলি বাংলাদেশ/জাআ/এমআর/আরএইচ