নতুন ফন্দি আঁটছে বিএনপি-জামায়াত

নতুন ফন্দি আঁটছে বিএনপি-জামায়াত

নিজস্ব প্রতিবেদক ডেইলি-বাংলাদেশ ডটকম

প্রকাশিত: ১৭:০৬ ২৪ জানুয়ারি ২০২১   আপডেট: ২০:৪৪ ২৪ জানুয়ারি ২০২১

ফাইল ছবি

ফাইল ছবি

সরকার পতনের আন্দোলনকে ত্বরান্বিত করতে নতুন ফন্দি আঁটছে বিএনপি-জামায়াত। সে লক্ষ্যে এরই মধ্যে রাজধানীর একাধিক রেস্তোরাঁয় দোয়া মাহফিলের আড়ালে শুরু করেছে আলোচনা।

জানা গেছে, ২০ দলীয় জোটের শরিক দল কল্যাণ পার্টির চেয়ারম্যান সৈয়দ মোহাম্মদ ইব্রাহিমের নেতৃত্বে এই দোয়া মাহফিলের আয়োজন চলছে। ব্যানারে লেখা দোয়া মাহফিল হলেও এর অন্তরালে হচ্ছে রাজনৈতিক মোর্চা গঠনের প্রথম দফার আলোচনা।

কথিত এই দোয়া মাহফিলে অংশগ্রহণ করা নাম প্রকাশে অনিচ্ছুক ২০ দলের এক শীর্ষ নেতা বলেন, সরকারের পতন ঘটিয়ে সরকার গঠনই তাদের প্রধান লক্ষ্য। আর সেই লক্ষ্য বাস্তবায়নে গোপনে গোপনে তারা কাজ করে যাচ্ছেন। বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর যোগ না দিলেও দলটির বেশ কয়েকজন নেতাকর্মী এ সময় উপস্থিত ছিলেন। এটি ছিল তাদের দ্বিতীয় জমায়েত।

তিনি বলেন, কথিত এই দোয়া মাহফিলে রাজনৈতিক ও সুশীল সমাজের ব্যক্তিরা উপস্থিত ছিলেন। এখানে বক্তব্য রাখেন নিবন্ধন হারানো জামায়াতে ইসলামীর কেন্দ্রীয় নেতা গোলাম পরোওয়ার।

এর আগেও জাতীয় প্রেসক্লাবে এমন আরেকটি সভা হয়েছিল। সেটির আয়োজক ছিল কল্যাণ পার্টি।

এ বিষয়ে রাজনৈতিক বিশ্লেষক ও বুদ্ধিজীবীরা বলেন, দীর্ঘদিন ক্ষমতায় না থাকায় বিএনপি নেতারা এখন পাগল প্রায়। ক্ষমতার লোভে তারা চোরা গলির রাস্তা খুঁজছেন। সরকারের সাফল্যে ঈর্ষান্বিত হয়ে তারা দিক-বিদিক ছোটাছুটি করছেন। তাদের বিষয়ে সরকারের আরো সতর্ক হওয়া উচিত।

ডেইলি বাংলাদেশ/এএএম/আরএইচ/এইচএন