বিএনপি থেকে বহিষ্কার হতে পারেন হাফিজ উদ্দিন আহমেদ

বিএনপি থেকে বহিষ্কার হতে পারেন হাফিজ উদ্দিন আহমেদ

নিজস্ব প্রতিবেদক ডেইলি-বাংলাদেশ ডটকম

প্রকাশিত: ১১:৪৬ ১৪ জানুয়ারি ২০২১   আপডেট: ১৩:২১ ১৪ জানুয়ারি ২০২১

বিএনপির ভাইস চেয়ারম্যান হাফিজ উদ্দিন আহমেদ

বিএনপির ভাইস চেয়ারম্যান হাফিজ উদ্দিন আহমেদ

সম্প্রতি এক ইউটিউব চ্যানেলে ছাত্রদল নেতাকর্মীদের ভিডিও গেম খেলোয়াড় হিসেবে আখ্যায়িত করে আবারো তোপের মুখে পড়েছেন বিএনপির ভাইস চেয়ারম্যান হাফিজ উদ্দিন আহমেদ। আর এ কারণে তাকে দল থেকে স্থায়ী বহিষ্কার করা হতে পারে বলে গুঞ্জন উঠেছে।

ইউটিউব চ্যানেলে উক্ত আলাপচারিতায় হাফিজ উদ্দিন আহমেদ বলেছিলেন, বিএনপি সমন্বয়হীনতায় ভুগছে। দলীয়ভাবে বিপর্যস্ত। এভাবে দল চলে না। ছাত্রদল খুবই দুর্বল। তারা বাসায় ভিডিও গেইম খেলে দিন পার করছে। তাদের আর কোনো কাজ নেই। আন্দোলনের সংজ্ঞাও তাদের অজানা। ছাত্রদলের বুড়ো নেতাদের বের করে দিতে হবে।

এদিকে হাফিজ উদ্দিন আহমেদের এমন বক্তব্য নিয়ে নাখোশ মনোভাব সৃষ্টি হয়েছে বিএনপির রাজনীতিতে।

এ প্রসঙ্গে দলটির স্থায়ী কমিটির একজন সদস্য বলেন, কিছু কিছু নেতা লাইম লাইটে আসার জন্য উল্টা-পাল্টা স্ববিরোধী কথা বলছেন। বিএনপিতে এমন কয়েকজন নেতা না থাকলে কিছুই যায় আসে না।

বিষয়টিকে ভিন্নভাবে ব্যাখ্যা করে বিএনপির অপর এক স্থায়ী কমিটির সদস্য বলেন, বিএনপি থেকে এমন দু-চারজন নেতা চলে গেলে দলে কোনো প্রভাব পড়বে না। কারণ বিএনপিতে অসংখ্য নেতা রয়েছে। এমন কথা বলার কারণে অনেকেই বলছেন, বিএনপি থেকে হাফিজ উদ্দিন আহমেদকে বের করে দেয়া হতে পারে।

উক্ত বিষয়কে অগ্রহণযোগ্য বিবেচনা করে একজন রাজনৈতিক বিশ্লেষক বলেন, সত্যি কথা বললেই বিএনপি হতে জুনিয়র থেকে শুরু করে সিনিয়র নেতাদের বের করে দেয়ার হুমকি দেয়া হয়। বিষয়টি দুঃখজনক। কেউ মত প্রকাশ করলেই এবং তা স্বার্থবিরোধী হলেই বিএনপির নেতারা মেনে নিতে পারেন না। বিএনপির এমন রাজনীতি থেকে বেরিয়ে আসতে হবে। নতুবা এমন চলতে থাকলে আগামী নির্বাচন পর্যন্ত বিএনপির অস্তিত্ব নাও থাকতে পারে।

ডেইলি বাংলাদেশ/এএএম/টিআরএইচ/এইচএন