স্বদেশ প্রত্যাবর্তন দিবসে বঙ্গবন্ধুর জন্য মোনাজাত

স্বদেশ প্রত্যাবর্তন দিবসে বঙ্গবন্ধুর জন্য মোনাজাত

নিজস্ব প্রতিবেদক ডেইলি-বাংলাদেশ ডটকম

প্রকাশিত: ১৫:৩৪ ১০ জানুয়ারি ২০২১   আপডেট: ২২:১৭ ১০ জানুয়ারি ২০২১

রাজধানীর সুত্রাপুরস্থ শিংটোলা জামে মসজিদ-মাদারাসায় কোরআন খতম-মোনাজাত হয়

রাজধানীর সুত্রাপুরস্থ শিংটোলা জামে মসজিদ-মাদারাসায় কোরআন খতম-মোনাজাত হয়

জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের স্বদেশ প্রত্যাবর্তন দিবস উপলক্ষে কোরআন খতম ও মোনাজাত মাহফিল অনুষ্ঠিত হয়েছে।

রোববার ফজরের নামাজ শেষে রাজধানীর সুত্রাপুরের শিংটোলা জামে মসজিদ-মাদারাসায় কোরআন খতম-মোনাজাত হয়। খতম-মোনাজাতের আয়োজন করেন ঢাকা মহানগর দক্ষিণ যুবলীগের সাংগঠনিক সম্পাদক গাজী সরোয়ার হোসেন বাবু।

মোনাজাতে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানসহ ১৫ আগস্টে নিহত সব শহিদদের আত্মার মাগফিরাত ও আওয়ামী লীগের সভাপতি প্রধানমন্ত্রী শেখ হাসিনার দীর্ঘায়ু কামনা করা হয়।

পরে গাজী সারোয়ার হোসেন বাবু বলেন, দেশ স্বাধীন হওয়ার পর আজকের এই দিনে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান দেশে ফিরে আসেন। মাদরাসা শিক্ষার্থীদের পবিত্র কোরআন ও হাদিস চর্চার পাশাপাশি দেশের ইতিহাস, বঙ্গবন্ধুর ইতিহাস জানতে হবে। 

তিনি আরো বলেন, ১৬ ডিসেম্বর দেশ স্বাধীন হলেও বঙ্গবন্ধুর দেশে ফিরে আসার মাধ্যমে বিজয়ের পূর্ণতা পায় বাংলাদেশের জনগণ। বঙ্গবন্ধুর স্বদেশ প্রত্যাবর্তনের মাধ্যমে দ্রুততম সময়ে বাংলাদেশ স্বাধীন দেশ হিসেবে বিভিন্ন রাষ্ট্র ও আন্তর্জাতিক সংস্থার স্বীকৃতি পায়। 

দেশ বিরোধী যেকোনো ষড়যন্ত্র মোকাবিলায় যুবলীগ চেয়ারম্যান শেখ ফজলে শামস পরশ ও সাধারণ সম্পাদক মাইনুল হোসেন খান নিখিলের নেতৃত্বে কাজ করে যাবে বলেও জানান গাজী সারোয়ার হোসেন বাবু।

এ সময় উপস্থিত ছিলেন ৪৩ নং ওয়ার্ড যুবলীগের সভাপতি মো. স্বপনসহ যুবলীগের নেতারা

ডেইলি বাংলাদেশ/জাআ/এমকেএ/জেডআর