জনগণকে ফ্রি ভ্যাকসিন দেয়ার চেষ্টা করছে সরকার: হানিফ

জনগণকে ফ্রি ভ্যাকসিন দেয়ার চেষ্টা করছে সরকার: হানিফ

নিজস্ব প্রতিবেদক ডেইলি-বাংলাদেশ ডটকম

প্রকাশিত: ১৮:২১ ৪ জানুয়ারি ২০২১   আপডেট: ১৮:৪৭ ৪ জানুয়ারি ২০২১

ছবি: সংগৃহীত

ছবি: সংগৃহীত

আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক মাহবুব উল আলম হানিফ বলেছেন, এই মাসের শেষের দিকে বাংলাদেশে করোনাভাইরাসের ভ্যাকসিন আসবে, জনগণকে তা ফ্রিতে দেয়ার চেষ্টা করছে সরকার।

সোমবার দুপুর সাড়ে ১২টায় কুষ্টিয়া শহরে নিজ বাসভবনে দলীয় নেতাকর্মীদের সঙ্গে মতবিনিময়কালে তিনি সাংবাদিকদের এ কথা বলেন।

করোনার ভ্যাকসিন নিয়ে মির্জা ফখরুল ইসলাম আলমগীরের মন্তব্যের সমালোচনা করে তিনি বলেন, যখন বড় বড় রাষ্ট্র করোনা মোকাবিলায় হিমশিম খাচ্ছে, তখন সীমিত সম্পদ নিয়ে প্রধানমন্ত্রী শেখ হাসিনা তার দক্ষতা দিয়ে করোনা দুর্যোগ মোকাবিলায় সক্ষম হয়েছেন।

হানিফ বলেন, মির্জা ফখরুলরা শুধু বলার জন্যই বলেন। ভ্যাকসিন দেয়ার জন্য সরকার তালিকা করছে; মির্জা ফখরুল ইসলাম আলমগীর এটা ক্লাব থেকে শুনেছেন। ক্লাবমুখীদের কাছে অনেক কাল্পনিক বিষয় আসে। জনগণকে ফ্রিতে দেয়ার জন্য এরই মধ্যে তহবিল গঠন করছে সরকার।

তিনি আরো বলেন, সরকার গত ১০ বছরে ৬ বিলিয়ন রিজার্ভ থেকে ৪৩ বিলিয়ন ডলারে উন্নীত করেছে, এটা মির্জা ফখরুল ইসলাম আলমগীরদের সহ্য হয় না। তাদের প্রিয় পাকিস্তানের রিজার্ভ হচ্ছে ২০ বিলিয়ন ডলারের নিচে। পাকিস্তানের চেয়ে আমাদের রিজার্ভ ডাবলের বেশি। এটাও তাদের কাছে কষ্টদায়ক। এ জন্য তারা এটা জানতেও চান না, মানতেও চান না।

তিনি আরো বলেন,  ফখরুলরা এই সরকারের প্রতি আস্থা না পেলেও জনগণ কিন্তু আস্থাশীল। কারণ জনগণ দেখেছে শেখ হাসিনা ক্ষমতায় থাকা মানে দেশের উন্নয়ন অগ্রগতি ও মানুষের ভাগ্যোন্নয়ন হয়।

মতবিনিময় শেষে কুষ্টিয়ার খোকসা পৌরসভার নবনির্বাচিত মেয়র তারিকুল ইসলাম মাহবুব উল আলম হানিফকে ফুলেল শুভেচ্ছা জানান। এ সময় কুমারখালী-খোকসা আসনের এমপি ব্যারিস্টার সেলিম আলতাফ জর্জসহ আওয়ামী লীগের নেতাকর্মীরা উপস্থিত ছিলেন।

ডেইলি বাংলাদেশ/আরএইচ/এইচএন