যাচাই-বাছাই শেষে মহানগর দক্ষিণের কমিটি ঘোষণা: কাদের

যাচাই-বাছাই শেষে মহানগর দক্ষিণের কমিটি ঘোষণা: কাদের

নিজস্ব প্রতিবেদক ডেইলি-বাংলাদেশ ডটকম

প্রকাশিত: ১৩:১৯ ১৯ নভেম্বর ২০২০   আপডেট: ১৩:২৫ ১৯ নভেম্বর ২০২০

সম্পাদকমণ্ডলীর সভায় ওবায়দুল কাদেরসহ অন্যরা। ছবি: ডেইলি বাংলাদেশ

সম্পাদকমণ্ডলীর সভায় ওবায়দুল কাদেরসহ অন্যরা। ছবি: ডেইলি বাংলাদেশ

ঢাকা মহানগর উত্তর আওয়ামী লীগের কমিটি ঘোষণা হয়েছে। তবে বাকি থাকা মহানগর দক্ষিণ আওয়ামী লীগের পূর্ণাঙ্গ কমিটি যাচাই-বাছাই শেষে দুই একদিনের মাঝে ঘোষণা করা হবে বলে জানিয়েছেন দলের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের।

বৃহস্পতিবার আওয়ামী লীগের কেন্দ্রীয় রাজনৈতিক কার্যালয়ে সম্পাদকমণ্ডলীর সভার আগে সাংবাদিকদের এসব কথা বলেন তিনি।

ওবায়দুল কাদের বলেন, মহানগর দক্ষিণ আওয়ামী লীগের কমিটি দুই একদিনের মাঝেই দেয়া হবে। ভালোভাবে যাচাই-বাছাই করে কমিটি ঘোষণা করা হবে, যেন দলে কোনো অনুপ্রবেশকারী থাকতে না পারে।

তিনি আরো বলেন, একজন ব্যক্তি একাধিক কমিটিতে থাকতে পারবেন না। বিশেষ অগ্রাধিকার দেয়ার ক্ষেত্রেও এ ধরনের সুযোগ নেই।

সেতুমন্ত্রী বলেন, দলের মধ্যে অনুপ্রবেশকারী ও সুবিধাবাদীদের জায়গা হবে না। দলের জন্য ত্যাগী নেতাদের কমিটিতে স্থান দেয়ার বিষয়ে জোর দেয়া হচ্ছে।

চারদিকে ষড়যন্ত্র চলছে উল্লেখ করে ওবায়দুল কাদের বলেন, দেশে-বিদেশে ষড়যন্ত্র চলছে। ইউটিউবসহ নানা মাধ্যমে অপপ্রচার চলছে। ধর্মনিরপেক্ষ চেতনার বাইরে যাওয়ার কোনো সুযোগ নেই।

আওয়ামী লীগের রাজনৈতিক কার্যালয়ের সম্পাদকমণ্ডলীর সভায় উপস্থিত ছিলেন দলের যুগ্ম সাধারণ সম্পাদক ড. হাছান মাহমুদ, আ ফ ম বাহাউদ্দীন নাছিম, সাংগঠনিক সম্পাদক আহমদ হোসেন, এসএম কামাল, মির্জা আজম, প্রচার সম্পাদক  আব্দুস সোবহান গোলাপ, দফতর সম্পাদক ব্যারিস্টার বিপ্লব বড়ুয়া, উপ-দফতর সম্পাদক সায়েম খান, আইন বিষয়ক সম্পাদক নাজিবুল্লাহ হিরু, সাংস্কৃতিক বিষয়ক সম্পাদক অসীম কুমার উকিল, ত্রাণ ও সমাজ কল্যাণ সম্পাদক সুজিত রায় নন্দি, মুক্তিযুদ্ধ বিষয়ক সম্পাদক মৃণাল কান্তি দাস প্রমুখ।

ডেইলি বাংলাদেশ/জাআ/জেডআর