ঢাকা মহানগর উত্তর আওয়ামী লীগের পূর্ণাঙ্গ কমিটি অনুমোদন

ঢাকা মহানগর উত্তর আওয়ামী লীগের পূর্ণাঙ্গ কমিটি অনুমোদন

নিজস্ব প্রতিবেদক ডেইলি-বাংলাদেশ ডটকম

প্রকাশিত: ২১:১৩ ১৮ নভেম্বর ২০২০   আপডেট: ১৩:৫০ ২১ নভেম্বর ২০২০

ফাইল ছবি

ফাইল ছবি

ঢাকা মহানগর উত্তর আওয়ামী লীগের পূর্ণাঙ্গ কমিটির অনুমোদন দেয়া হয়েছে। সম্মেলনের প্রায় এক বছর পর এ অনুমোদন দেয়া হলো। বুধবার রাতে দলটির দফতর সম্পাদক ব্যারিস্টার বিপ্লব বড়ুয়া স্বাক্ষরিত এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

এদিন সন্ধ্যায় আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনার ধানমণ্ডির রাজনৈতিক কার্যালয়ে উত্তর আওয়ামী লীগের সভাপতি শেখ বজলুর রহমান ও সাধারণ সম্পাদক এসএম মান্নান কচির কাছে পূর্ণাঙ্গ কমিটি হস্তান্তর করেন আওয়ামী লীগ সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের।

প্রকাশিত পূর্ণাঙ্গ কমিটিতে ঢাকা মহানগর উত্তর আওয়ামী লীগের নেতৃত্বে আসছেন- সভাপতি শেখ বজলুর রহমান, সহ-সভাপতি পদে আসাদুজ্জামান খান কামাল এমপি, সাদেক খান এমপি, আসলামুল হক এমপি, আব্দুল কাদের খান, নাজিম উদ্দিন, জাহানারা বেগম, ওয়াকিল উদ্দিন, মফিজ উদ্দিন আহম্মদ, আনোয়ার হোসেন মজুমদার, বশির আহম্মেদ ও বীর মুক্তিযোদ্ধা আবুল কাশেম খান।

সাধারণ সম্পাদক এসএম মান্নান কচি। যুগ্ম সাধারণ সম্পাদক হাবিব হাসান, মতিউর রহমান মতি ও জহিরুল হক জিল্লু।

এ ছাড়া বিষয়ভিত্তিক সম্পাদকমণ্ডীর মধ্যে আইন সম্পাদক আনিসুর রহমান, কৃষি ও সমবায় সম্পাদক মনির হোসেন, তথ্য ও গবেষণা সম্পাদক মিনহাজুল ইসলাম মিজু, ত্রাণ ও সমাজকল্যাণ সম্পাদক এস এম মাহবুব আলম, দফতর সম্পাদক উইলিয়াম প্রলয় সমদ্দার বাপ্পী, ধর্মবিষয়ক সম্পাদক সুফী সুলতান আহমেদ, প্রচার ও প্রকাশনা সম্পাদক আমিনুল ইসলাম আমিন, বন ও পরিবেশ সম্পাদক আব্দুল মতিন হাওলাদার, বিজ্ঞান ও প্রযুক্তি সম্পাদক নাজমুল হাসান ভূঁইয়া জুয়েল, মহিলা বিষয়ক সম্পাদক বীর মুক্তিযোদ্ধা মেহেরুন নেসা মেরী, মুক্তিযোদ্ধা বিষয়ক সম্পাদক এসএম তোফাজ্জাল হোসেন, যুব ও ক্রীড়া সম্পাদক আব্দুল গাফ্ফার, শিক্ষা ও মানবসম্পদ সম্পাদক অধ্যক্ষ এম এ সাত্তার, শিল্প ও বাণিজ্য সম্পাদক খসরু চৌধুরী, শ্রম সম্পাদক জাহাঙ্গীর আলম মজনু, সাংস্কৃতিক সম্পাদক রোকেয়া সুলতানা পলি, স্বাস্থ্য ও জনসংখ্যা সম্পাদক কানিজ ফাতেমা।

সাংগঠনিক সম্পাদক আজিজুল হক রানা, মিজানুর রহমান মিজান ও এবিএম মাজহার আনাম। সহ প্রচার ও প্রকাশনা সম্পাদক এম এ হামিদ, সহ দফতর সম্পাদক আব্দুল আওয়াল শেখ ও কোষাধ্যক্ষ ইঞ্জিনিয়ার সালাম চৌধুরী।

এ ছাড়া সদস্য করা হয়েছে- আমির হোসেন মোল্লা, কেরামত আলী দেওয়ান, এসএম রাজু আহমেদ, একেএম দেলোয়ার হোসেন, ইসমাইল হোসেন, ডা. মামুন আল মাহতাব স্বপ্নীল, এম. সাইফুল্লাহ সাইফুল, রফিকুল ইসলাম বেপারী, আব্দুল ওয়াসেক ও আবুল কাশেম। এছাড়াও ১৬ জনকে উপদেষ্টা করা হয়েছে।

পূর্ণাঙ্গ কমিটি নিম্নরূপ

আওয়ামী লীগের দফতর সম্পাদক ব্যারিস্টার বিপ্লব বড়ুয়া স্বাক্ষরিত সংবাদ বিজ্ঞপ্তি। পৃষ্ঠা ঃ ১

আওয়ামী লীগের দফতর সম্পাদক ব্যারিস্টার বিপ্লব বড়ুয়া স্বাক্ষরিত সংবাদ বিজ্ঞপ্তি। পৃষ্ঠা ঃ ২

আওয়ামী লীগের দফতর সম্পাদক ব্যারিস্টার বিপ্লব বড়ুয়া স্বাক্ষরিত সংবাদ বিজ্ঞপ্তি। পৃষ্ঠা ঃ ৩

আওয়ামী লীগের দফতর সম্পাদক ব্যারিস্টার বিপ্লব বড়ুয়া স্বাক্ষরিত সংবাদ বিজ্ঞপ্তি। পৃষ্ঠা ঃ ৪

ডেইলি বাংলাদেশ/জাআ/আরএইচ/আরএ