Alexa ম্যাডামকে কষ্ট দিতেই ডিভিশন দেয়নি: ফখরুল

ম্যাডামকে কষ্ট দিতেই ডিভিশন দেয়নি: ফখরুল

প্রকাশিত: ২১:০৩ ১২ ফেব্রুয়ারি ২০১৮  

ছবি: ডেইলি বাংলাদেশ

ছবি: ডেইলি বাংলাদেশ

কারাগারে বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়াকে এখনো ডিভিশন দেয়া হয়নি। অন্যায়ভাবে তাকে কষ্ট দেয়ার উদ্দেশ্যে এটা করা হচ্ছে বলে অভিযোগ করেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। তিনি এর বিচার দাবি করেন।

সোমবার জাতীয় প্রেসক্লাবে বিএনপি চেয়ারপারসনের মুক্তির দাবিতে মানববন্ধনে তিনি এসব কথা বলেন।

তিনি বলেন, নেত্রীকে কারাগারে নেয়ার পর একজন সাবেক প্রধানমন্ত্রী, সাবেক এমপি হিসেবে সরাসরি ডিভিশন পাওয়ার কথা ছিল তার। কোর্টের আদেশ অনুযায়ী ডিভিশন তার প্রাপ্য। কিন্তু কর্তৃপক্ষ তাকে ডিভিশন না দিয়ে অর্ডিনারি একজন কয়েদি হিসেবে তাকে কষ্ট দিচ্ছে।

মির্জা ফখরুল বলেন, খালেদা জিয়ার নামে যে মামলা হয়েছে তা মিথ্যা বানোয়াট ভিত্তিহীন ও রাজনৈতিক উদ্দেশ্যপ্রণোদিত। এই মামলায় খালেদা জিয়ার কোন সম্পৃক্ততা ছিলো না। খালেদা জিয়ার বিরুদ্ধে কোনো সন্তোষজনক প্রমাণও দেখাতে পারেনি।

সরকার বিএনপি ও খালেদা জিয়াকে নির্বাচনের বাইরে রাখার উদ্দেশ্যে কারাগারে নিয়েছে। খালেদা জিয়ার সাজা সঠিক হয়নি। এদেশের জনগণ গ্রহণ করেনি। অনতিবিলম্বে খালেদা জিয়াকে মুক্তি দিতে হবে। তার বিরুদ্ধে সকল মামলা প্রত্যাহারের পাশাপাশি সিনিয়র নেতাদের সকল মামলা প্রত্যাহার করতে হবে।

তিনি আরো বলেন, খালেদা জিয়াকে ছাড়া কোন নির্বাচন হবে না। তাকে নিয়েই নির্দলীয় সরকার কায়েম করে নির্বাচনে যাবো আমরা।

মির্জা ফখরুল নেতাকর্মীদের উদ্দেশ্যে বলেন, নেত্রীর নির্দেশে আমরা শান্তিপূর্ণ নিয়মতান্ত্রিক আন্দোলনে আছি। কিন্তু সরকার এখনো নেতাকর্মীদের গ্রেফতার করছে বলেও অভিযোগ করেন তিনি।

খালেদা জিয়ার মুক্তির দাবিতে বিএনপি প্রেসক্লাবের সামনে মানববন্ধন করে। বাংলাদেশ কল্যাণ পার্টি, বাংলাদেশ ন্যাপসহ ২০ দলীয় জোটের শীর্ষ নেতারা মানববন্ধনে একাত্বতা প্রকাশ করেন।

ডেইলি বাংলাদেশ/সালি