Alexa যবিপ্রবির ৩য় সমাবর্তন ৭ ফেব্রুয়ারি

যবিপ্রবির ৩য় সমাবর্তন ৭ ফেব্রুয়ারি

প্রকাশিত: ১৬:৫০ ৩ ফেব্রুয়ারি ২০১৮  

ছবি: ডেইলি বাংলাদেশ

ছবি: ডেইলি বাংলাদেশ

যশোর বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (যবিপ্রবি) ৩য় সমাবর্তন আগামী ৭ ফেব্রুয়ারি অনুষ্ঠিত হবে।

শনিবার দুপুরে বিশ্ববিদ্যালয়ের চ্যান্সেলর সম্মেলন কক্ষে উপাচার্য অধ্যাপক ড. মো. আনোয়ার হোসেন সংবাদ সম্মেলন করে এ তথ্য জানান।

রাষ্ট্রপতি মো.আবদুল হামিদের সভাপতিত্বে এতে সমাবর্তন বক্তা হিসেবে উপস্থিত থাকবেন গাছের সালোক সংশ্লেষণ প্রক্রিয়া আবিষ্কার করে নোবেল পুরস্কার লাভ করা জার্মান নাগরিক অধ্যাপক ড. রবার্ট হিউবার।

সংবাদ সম্মেলনে জানানো হয়, এবারের সমাবর্তনে অংশগ্রহণের জন্য ৫৭০ জন গ্রাজুয়েট রেজিস্ট্রেশন করেছেন। এর মধ্যে আটজন গ্রাজুয়েট পাচ্ছেন চ্যান্সেলর স্বর্ণপদক। অনুষ্ঠানে মন্ত্রী, প্রতিমন্ত্রী, বিভিন্ন বিশ্ববিদ্যালয়ের উপাচার্য, শিক্ষক, কর্মকর্তাসহ ৪৮৪ জন বিশিষ্ট ব্যক্তিবর্গকে আমন্ত্রণ জানানো হয়েছে।

সমাবর্তন সফলভাবে বাস্তবায়নের জন্য ব্যাপক প্রস্তুতি গ্রহণ করা হয়েছে। ১৯টি কমিটি ও উপ-কমিটি তাদের ওপর অর্পিত দায়িত্ব পালন করছে।

সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন বিশ্ববিদ্যালয়ের প্রকৌশল ও প্রযুক্তি অনুষদের ডিন অধ্যাপক ড. বিপ্লব কুমার বিশ্বাস, ফলিত বিজ্ঞান ও প্রযুক্তি অনুষদের ডিন ড. মো. ওমর ফারুক, স্বাস্থ্য বিজ্ঞান অনুষদের ডিন ড. মোঃ নাসিম রেজা, বিজ্ঞান অনুষদের ডিন ড. এ এম এম মুজাহিদুল হক, ব্যবসায় শিক্ষা অনুষদের ডিন অধ্যাপক ড. মো. জিয়াউল আমিন, রেজিস্ট্রার প্রকৌশলী আহসান হাবীব প্রমুখ।

ডেইলি বাংলাদেশ/আরআর