Alexa ‌‘আমি বল করতে চাই’

‌‘আমি বল করতে চাই’

স্পোর্টস ডেস্ক ডেইলি-বাংলাদেশ ডটকম

প্রকাশিত: ১৪:৫৯ ১৪ অক্টোবর ২০১৯  

ছবি- সংগৃহীত

ছবি- সংগৃহীত

অভিষেকের পর শুরুর কয়েকটা বছর মাহমুদউল্লাহ রিয়াদের পরিচয় ছিল অলরাউন্ডার। তবে দীর্ঘদিন হলো জাতীয় দলের হয়ে তেমন একটা হাত ঘুরাতে দেখা যায় না তাকে। কালেভদ্রে দু-এক ওভার বল করলেও সেটা অনেক কম। এই স্বল্প সুযোগেই আইসিসির সর্বশেষ আপডেটেড র‌্যাংকিং-এ অলরাউন্ডার হিসেবে রিয়াদের অবস্থান টি-টোয়েন্টিতে পঞ্চম, ওয়ানডে ক্রিকেটে ৫১ ও টেস্ট ফরম্যাটে ২২তম। যা প্রমাণ করে দেয় নিয়মিত সুযোগ পেলে দলের জন্য কতোটা কার্যকরী হতে পারেন তিনি। জাতীয় ক্রিকেট লিগের প্রথম পর্ব শেষে রিয়াদ যেন বল করার আকুতিই তুলে ধরলেন সবার সামনে।

বর্তমানে মাহমুদউল্লাহ রিয়াদকে দলে মূলত ব্যাটসম্যান হিসেবে ভাবা হয়। তবে তার বোলিং যে দলে ভূমিকা রাখে না এমনটিও নয়। এর আগেও বহু ম্যাচে গুরুত্বপূর্ণ সময়ে বল হাতে দলকে ব্রেক থ্রু এনে দিয়েছেন। জাতীয় লিগের সদ্য সমাপ্ত প্রথম রাউন্ডের খেলায় ব্যাটিংয়ের চেয়ে অবশ্য বেশি উজ্জ্বল ছিলেন বোলিংয়েই। হাত ঘুরিয়ে দুই ইনিংসেই পেয়েছেন তিনটি করে উইকেট। এক সময় পার্ট টাইম বোলার হিসেবে অধিনায়কদের কাছে রিয়াদই ছিলেন প্রথম পছন্দ। তবে কাঁধের চোটের কারণে এ বছরের নিউজিল্যান্ড সফরের পর ঠিকমত বোলিং করতে পারেননি। চোটের কারণে বোলিংয়ের সীমাবদ্ধতাও যেন মনে করিয়ে দিচ্ছিল বোলার রিয়াদের গুরুত্ব!

অবশেষে কাঁধের চোট কাটিয়ে পুরোদমে বল হাতে ফিরেছেন মাহমুদউল্লাহ রিয়াদ। জাতীয় লিগের দ্বিতীয় স্তরে ঢাকা মেট্রোর প্রথম ম্যাচে ম্যাচসেরা হয়ে বলেন, মাঝে আমার কাঁধের ইনজুরি ছিল। সাত মাসের মতো আমি বোলিং করতে পারিনি। তাই বল করার জন্য ভীষণ উদগ্রীব ছিলাম। আলহামদুলিল্লাহ, আমি ভালো বোলিং করতে পেরেছি। অনুশীলনও ভালো হলো। আমি চাচ্ছিলাম যত বেশি ওভার বল করা যায়। এটাই ছিল মূল উদ্দেশ্য। 

রিয়াদ দাবি করেন, বোলিং তার পারফরম্যান্স ভালো করার পেছনে বাড়তি আত্মবিশ্বাস যোগায়। দলের প্রয়োজনে সবসময় বল করতে চান বলেই জানান সাইলেন্ট কিলার। 

ডেইলি বাংলাদেশ/এসআই