Alexa ৮০ লাখ রুপি আত্মসাতের অভিযোগে মামলা করল কেকেআর

৮০ লাখ রুপি আত্মসাতের অভিযোগে মামলা করল কেকেআর

স্পোর্টস ডেস্ক ডেইলি-বাংলাদেশ ডটকম

প্রকাশিত: ১৭:১৮ ২৭ জানুয়ারি ২০২০   আপডেট: ১৭:২৯ ২৭ জানুয়ারি ২০২০

ফাইল ফটো

ফাইল ফটো

ক্রিকেটারদের পাওনা টাকা পরিশোধ না করায় প্রায়ই অভিযোগ শোনা যায় ফ্র্যাঞ্চাইজিদের বিরুদ্ধে। তবে এবার ঘটেছে ব্যতিক্রমী ঘটনা। খোদ ফ্র্যাঞ্চাইজি কর্তৃপক্ষই একজনের বিরুদ্ধে মামলা দায়ের করেছে। অর্থ আত্মসাতের অভিযোগে মামলা করেছে আইপিএলের ফ্র্যাঞ্চাইজি কলকাতা নাইট রাইডার্স (কেকেআর)। 

২০১১ সাল থেকে ২০১৮ সাল পর্যন্ত কলকাতা নাইট রাইডার্সে কর্মরত ছিলেন এ সিং নামের এক ব্যক্তি। জানা গেছে, কেকেআরের হয়ে বিভিন্ন ক্রিকেট সরঞ্জাম কেনার দায়িত্ব পালন করতেন তিনি। এই সুযোগ নিয়েই বড় অঙ্কের দুর্নীতি করে বসেন এই ব্যক্তি। মূলত ফ্র্যাঞ্চাইজিকে বেশি খরচ দেখিয়ে ক্রীড়াসরঞ্জাম প্রস্তুতকারক সংস্থার কাছ থেকে কমিশন বাবদ অর্থ নিতেন তিনি।

কেকেআরের অভিযোগে বলা হয়েছে, এ সিং সংশ্লিষ্ট কোম্পানিগুলোর কাছ থেকে বেশি অঙ্কের বিল তৈরি করে নিতেন। সেখান থেকে নিজের কমিশন রেখে দিতেন তিনি। কোনো কোম্পানি বেশি অঙ্কের বিল জমা দিতে রাজি না থাকলে চুক্তি বাতিল করতে বাধ্য করাতেন এই কর্তা। ফলে ক্ষমতার অপব্যবহার করে একেরপর এক দুর্নীতি করে যান এ সিং। মামলায় আত্মসাৎ করা অর্থের পরিমাণ দেখানো হয়েছে ৮০ লাখ রুপি।

অভিযোগ দায়েরের পর পুলিশ জানিয়েছে, ‘একটি অভিযোগ দায়ের করা হয়েছে। তবে এখন পর্যন্ত কাউকে গ্রেফতার করা হয়নি। অভিযোগকারীদের বক্তব্য, নিজের ক্ষমতার অপব্যবহার করে কোম্পানির আর্থিক ক্ষতিসাধন করা হয়েছে।’

ডেইলি বাংলাদেশ/এএল