Alexa দুধ বেচে প্রতিমাসে ৭৫ হাজার টাকা আয় এ বৃদ্ধের!

দুধ বেচে প্রতিমাসে ৭৫ হাজার টাকা আয় এ বৃদ্ধের!

সোশ্যাল মিডিয়া ডেস্ক ডেইলি-বাংলাদেশ ডটকম

প্রকাশিত: ১৯:৩৬ ৬ জানুয়ারি ২০২০   আপডেট: ১৯:৫৩ ৬ জানুয়ারি ২০২০

ছবি: সংগৃহীত

ছবি: সংগৃহীত

ছাত্র জীবন থেকে ৩০ বছর বয়স পর্যন্ত চাকরির পড়া পড়তে পড়তে ক্লান্ত অনেক চাকরিপ্রার্থী। তবুও মিলছে না চাকরি নামক সোনার হরিণ। মাসে বিশ-পঞ্চাশ হাজার টাকা হলেই ঢের খুশি চাকরিজীবীরা। কিন্তু কিশোর, তরুণ বা যুবক নয়, বৃদ্ধ বয়সে প্রতিমাসে ৭০ টাকা আয় করছেন এক বৃদ্ধ। নাম তার হাসিব মিয়া।

তিনি জানান, সাভার থেকে ৭০ কেজি দুধ কেনা হয়। সেই দুধ ধানমণ্ডির বাসায় বাসায় পৌঁছান তিনি। তিনি ৪০ থেকে ৫০ টাকায় দুধ কিনলেও ঢাকায় ৮০ টাকা পর্যন্ত বিক্রি করতে পারেন। দৈনিক তিনশত টাকা খরচ ছাড়া মাস শেষে তিনি ৭৫ হাজার টাকা আয় করতে পারেন বলে দাবি করেন।

তিনি আরো জানান, বয়সের ভারে এখন বেশি দুধ নিয়ে আসতে পারি না। খাঁটি দুধের কদর ঢাকার অলিগলিতে রয়েছে বলে দাবি করেন তিনি।

এদিকে আর এম রাকিবুল ইসলাম নামের এক ব্যক্তি জানান, তার পরিচিত ব্যক্তির নাম তারেক। যিনি একজন দর্জি। ২১ বছর আগে দেড় লাখ টাকা অগ্রীম দিয়ে নিউ মার্কেটের দোতলায় একটি দোকানের সামনে বসার অনুমতি নেন। এখনো মাসে ভাড়া দিতে হয় ১০ হাজার টাকা। তিনি সেখানে বসে প্যান্ট, শার্ট ছোট করাসহ টুকটাক সেলাইয়ের কাজ করেন। এই কাজ করে তিনি সায়েদাবাদে একটি পাঁচতলা বাড়ি, রায়েরবাগে তিনতলা বাড়ি, মালিবাগ হোসাফ টাওয়ারে দুটি দোকান কিনেছেন। এছাড়া বাড়ি ভাড়া বাবদ দুই লাখ ৫০ হাজার টাকা তার আয় হয়।

দর্জি তারেক জানান, প্রতিমাসে সর্বনিম্ন ৬০ হাজার টাকা আয় করা যায়। তবে কোনো মাসে ৭০ বা ৮০ হাজার আয় করা সম্ভব হয়।

ডেইলি বাংলাদেশ/এমকেএ