৬ হাজার ভুয়া করোনা পরীক্ষার রিপোর্ট দেয় রিজেন্ট হাসপাতাল: র‌্যাব

৬ হাজার ভুয়া করোনা পরীক্ষার রিপোর্ট দেয় রিজেন্ট হাসপাতাল: র‌্যাব

নিজস্ব প্রতিবেদক ডেইলি-বাংলাদেশ ডটকম

প্রকাশিত: ১৭:২৪ ১৫ জুলাই ২০২০   আপডেট: ১৭:২৭ ১৫ জুলাই ২০২০

র‌্যাবের হাতে গ্রেফতার সাহেদ।

র‌্যাবের হাতে গ্রেফতার সাহেদ।

রিজেন্ট গ্রুপের চেয়ারম্যান মোহাম্মদ সাহেদ ওরফে সাহেদ করিমের মালিকানাধীন রিজেন্ট হাসপাতালে করোনার ১০ হাজার নমুনা পরীক্ষায় মধ্যে ছয় হাজারই ভুয়া রিপোর্ট দেয়া হয়েছে বলে জানিয়েছে র‌্যাব।

বুধবার বিকেলে র‌্যাব সদর দফতরে সংবাদ সম্মেলনে র‌্যাবের মহাপরিচালক (ডিজি) চৌধুরী আবদুল্লাহ আল মামুন এ তথ্য জানান।

তিনি বলেন, বিনামূল্যে করোনাভাইরাস পরীক্ষা করার কথা থাকলেও সাড়ে তিন হাজার থেকে চার হাজার টাকা করে নেয়া হয়েছে। পুনরায় পরীক্ষার জন্য এক হাজার টাকা নেয়া হত। রোগীদের আইসিইউতে ভর্তি করে মোটা অঙ্কের টাকা দাবি করা হতো। একদিকে রোগীদের কাছ থেকে টাকা হাতিয়ে নেয়া হয়েছে, আরেক দিকে স্বাস্থ্য মন্ত্রণালয়ে বিলও জমা দিয়েছে সাহেদের রিজেন্ট হাসপাতাল।

র‌্যাব ডিজি বলেন, সাহেদ নিজেকে যতোই ক্লিন ইমেজের ব্যক্তি হিসেবে প্রতিষ্ঠিত করতে চেষ্টা করুক না কেন, সে মূলত চতুর, ধুরন্ধর, অর্থলিপ্সু। তার বিরুদ্ধে অনেক মামলার বিষয়ে জানা গেছে। সেসব তথ্য যাচাই-বাছাই চলছে।

এর আগে বুধবার ভোরে সাতক্ষীরার দেবহাটার কোমরপুর গ্রামের লবঙ্গবতী নদীর তীর সীমান্ত থেকে অবৈধ অস্ত্রসহ সাহেদকে গ্রেফতার করে র‌্যাব। ওই সময় জিন্সের প্যান্ট ও নীল রঙের শার্টের ওপর কালো রঙের বোরকা পরেছিলেন সাহেদ। গ্রেফতারের পর সাহেদকে হেলিকপ্টারে করে ঢাকায় আনা হয়। সেখানে আনার পর প্রাথমিক জিজ্ঞাসাবাদ শেষে তার উত্তরার বাসায় অভিযান পরিচালনা করা হয়। সেখান থেকে বিপুল পরিমাণ জাল টাকা উদ্ধার করা হয়েছে। এসব জাল টাকা ঋণ পরিশোধে ব্যবহার করতেন সাহেদ। 

ডেইলি বাংলাদেশ/এমকেএ