৬ লাখ শিশুর মুখে খাবার তুলে দিলেন রাশফোর্ড

৬ লাখ শিশুর মুখে খাবার তুলে দিলেন রাশফোর্ড

স্পোর্টস ডেস্ক ডেইলি-বাংলাদেশ ডটকম

প্রকাশিত: ১৮:৩২ ৩ এপ্রিল ২০২০  

ম্যানচেস্টার ইউনাইটেডের ফরোয়ার্ড মার্কাস রাশফোর্ড -ফাইল ফটো

ম্যানচেস্টার ইউনাইটেডের ফরোয়ার্ড মার্কাস রাশফোর্ড -ফাইল ফটো

করোনাভাইরাসের কারণে প্রায় অচল পৃথিবী। অসহায় হয়ে পড়েছে দরিদ্র জনগোষ্ঠী। অর্থের অভাবে খাবার সংগ্রহ করতে পারছে না অনেকেই। তাই নিজ দেশের ক্ষতিগ্রস্ত শিশুদের জন্য অনুদান সংগ্রহ করেছেন ম্যানচেস্টার ইউনাইটেডের ফরোয়ার্ড মার্কাস রাশফোর্ড। প্রায় ৬ লাখ শিশুর খাবারের ব্যবস্থা করলেন তিনি।

যুক্তরাজ্যের দরিদ্র শিশুরা যারা স্কুলগুলোর ‘মিড ডে মিলের’ ওপর নির্ভরশীল। লকডাউনের কারণে সেইসব শিশুদের খাদ্য সংকট এখন তীব্র। তাই অসহায় শিশুদের খাবারের ব্যবস্থা করতে প্রায় দেড় লাখ পাউন্ড অনুদান সংগ্রহ করেছেন রাশফোর্ড।

শুরুতে ১ লাখ পাউন্ডের লক্ষ্যমাত্রা ঠিক করেছিলেন রাশফোর্ড। যা দিয়ে ৪ লাখ শিশুর খাবার ব্যবস্থা করা সম্ভব হবে জানিয়েছিলেন তিনি। কিন্তু তার এই উদ্যোগে ব্যপক সাড়া পড়ে।  তাই আর্থিক অঙ্কটাও বড় হয়।

রাশফোর্ড বলেন, ‘শৈশবে ফ্রি খাবারের ওপর নির্ভরশীল থাকতে হতো আমাকে। এজন্যই সুবিধাবঞ্চিত শিশুদের খাবারের সাহায্যার্থে সবাইকে দান করার আহ্বান জানিয়েছিলাম।  এ ব্যাপারে 'ফেয়ার শেয়ার' নামের একটি দাতব্য প্রতিষ্ঠান আমার সঙ্গে কাজ করেছে’।

করোনাভাইরাসের কারণে ৩০ এপ্রিল পর্যন্ত বন্ধ আছে ইংলিশ প্রিমিয়ার লিগ। এই বন্ধ রাশফোর্ডের জন্য ভালো হয়েছে।  এই বন্ধে পুরোপুরি সেরে উঠতে পারবেন তিনি।

ডেইলি বাংলাদেশ/আরএস