৬৬ দিন পর লঞ্চ-স্পিডবোট চলাচল শুরু 

৬৬ দিন পর লঞ্চ-স্পিডবোট চলাচল শুরু 

মুন্সিগঞ্জ প্রতিনিধি ডেইলি-বাংলাদেশ ডটকম

প্রকাশিত: ১৩:৩৪ ৩১ মে ২০২০   আপডেট: ১৩:৪১ ৩১ মে ২০২০

ছবি: সংগৃহীত

ছবি: সংগৃহীত

শিমুলিয়া-কাঁঠালবাড়ি নৌরুটে মুন্সিগঞ্জের লৌহজং উপজেলার শিমুলিয়াঘাটে রোববার লঞ্চ ও স্পিডবোট চলাচল শুরু হয়েছে। দুই মাসের বেশি সময় পর লকডাউন শিথিল করায় সকাল থেকে এ নৌরুটে ৮৭ টি লঞ্চ চলাচল শুরু হয়। একই সঙ্গে চলছে ৫ শতাধিক স্পিডবোট। এতে নৌরুটে ফেরিতে যাত্রী চাপ কমেছে।

এদিকে, লকডাউনের ৬৬ দিন পর লঞ্চ ও স্পিডবোট চলাচলের মধ্য দিয়ে প্রাণ চাঞ্চল্য হয়ে উঠেছে শিমুলিয়াঘাট। হাজারো যাত্রী ফেরির পাশাপাশি লঞ্চ ও স্পিডবোটে পদ্মা পাড়ি দিচ্ছে। প্রতিটি স্পিডবোট ও লঞ্চে যাত্রী উঠানামার আগে হ্যান্ড স্যানিটাইজার ব্যবহার বাধ্যতামূলক করা হয়েছে। 

তাছাড়া যাত্রীদের মাস্ক পড়াও বাধ্যতামূলক করা হয়। সব কিছুর পর দক্ষিণবঙ্গের কাঁঠালবাড়িঘাট থেকে ফেরির সঙ্গে পাল্লা দিয়ে লঞ্চ ও স্পিডবোটে গাদাগাদি করে যাত্রীরা ছুটে আসছেন শিমুলিয়ায়। 

মাওয়া নৌ-ফাঁড়ির ইনচার্জ সিরাজুল কবির জানান, দীর্ঘ দিন পর লঞ্চ ও স্পিডবোটে পদ্মা পাড়ি দিতে শুরু করেছে দক্ষিণবঙ্গের যাত্রীরা। কোলাহল মুখর হয়ে উঠেছে শিমুলিয়াঘাট। ঈদ শেষে ফেরির পাশাপাশি লঞ্চ ও স্পিডবোটে করে পদ্মা পাড়ি দিচ্ছে যাত্রীরা। এতে প্রাণ ফিরে পেয়েছে দক্ষিণবঙ্গের শিমুলিয়া ও কাঁঠালবাড়িঘাট। 

শিমুলিয়ায় দক্ষিণবঙ্গ ও ঢাকাগামী উভয় মুখে যাত্রী চাপ লক্ষ্য করা গেছে। সামাজিক দূরত্ব বজায় রেখে লঞ্চ ও স্পিডবোট চলাচল করছে বলে দাবি করেন তিনি। 
 

ডেইলি বাংলাদেশ/এমকে