৬৫ কোটি টাকার চোরাচালান ও মাদকদ্রব্য জব্দ

৬৫ কোটি টাকার চোরাচালান ও মাদকদ্রব্য জব্দ

নিজস্ব প্রতিবেদক ডেইলি-বাংলাদেশ ডটকম

প্রকাশিত: ১৪:০৮ ১ এপ্রিল ২০২০   আপডেট: ১৪:০৯ ১ এপ্রিল ২০২০

বিজিবি’র লোগো

বিজিবি’র লোগো

বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি) গত মার্চ মাসে দেশের সীমান্ত এলাকাসহ অন্যান্য স্থানে অভিযান চালিয়ে ৬৫ কোটি ৩৩ লাখ ৭ হাজার টাকা মূল্যের বিভিন্ন প্রকারের চোরাচালান ও মাদক দ্রব্য জব্দ করেছে।

বুধবার বিজিবি সদরদফতরের জনসংযোগ কর্মকর্তা শরিফুল ইসলাম স্বাক্ষরিত এক প্রেসবিজ্ঞপ্তিতে এ তথ্য নিশ্চিত করেন।

জব্দ করা মাদকের মধ্যে রয়েছে- ৯ লাখ ৩৩ হাজার ৮২ পিস ইয়াবা, ৪০ হাজার ৩১৪ বোতল ফেনসিডিল, ৯ হাজার ৬৮৫ বোতল বিদেশি মদ, ৪৬৯ লিটার বাংলা মদ, ১৩৯ ক্যান বিয়ার, ৯২৮ কেজি গাঁজা, ২৮০ গ্রাম হেরোইন, ৩,৮০৯টি ইনজেকশন, ১৫ হাজার ২৫২টি এ্যানেগ্রা-সেনেগ্রা ট্যাবলেট ও ২ লাখ ৮১ হাজার ৪১৩টি অন্যান্য ট্যাবলেট। 

অন্যান্য চোরাচালান দ্রব্যের মধ্যে রয়েছে- ৪ কেজি ৪২৬ গ্রাম সোনা, ৫৮ কেজি ৪৭০ গ্রাম রুপা, ৮৬ হাজার ১২৮টি ইমিটেশন গহনা, ৬২ হাজার ১৩১টি কসমেটিক্স সামগ্রী, ২ হাজার ৬৭টি শাড়ি, ২ হাজার ৪৮৮টি থ্রি-পিস, শার্ট-পিস, ৫ হাজার ৫৫০টি তৈরি পোশাক, ২৬৩ মিটার থান কাপড়, ২ হাজার ৮৪১ ঘনফুট কাঠ, ১৩ হাজার ৫৬৬ কেজি চা পাতা, ৭টি ট্রাক, ৩ প্রাইভেটকার, ১টি পিকআপ, ১৮টি সিএনজি ও ইঞ্জিন চালিত অটোরিকশা এবং ৮৭ মোটরসাইকেল। 

উদ্ধার করা অস্ত্রের মধ্যে রয়েছে- ২টি পিস্তল, ৮টি অন্যান্য প্রকারের অস্ত্র, ২টি ম্যাগাজিন এবং ১০ রাউণ্ড গুলি। এছাড়াও সীমান্তে বিজিবি’র অভিযানে ইয়াবাসহ বিভিন্ন প্রকার মাদক পাচার ও অন্যান্য চোরাচালানে জড়িত থাকার অভিযোগে ৩৪২ জন চোরাচালানিকে এবং অবৈধভাবে সীমান্ত অতিক্রমের দায়ে ২৭ জন বাংলাদেশি নাগরিক ও ৬ জন ভারতীয় নাগরিককে আটকের পর তাদের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা নেয়া হয়েছে।

ডেইলি বাংলাদেশ/ইএ/আরএইচ