105014 ৬০ লাখ টাকা সরকারি অনুদান পেলেন শমী কায়সার
Best Electronics

৬০ লাখ টাকা সরকারি অনুদান পেলেন শমী কায়সার

নিজস্ব প্রতিবেদক ডেইলি-বাংলাদেশ ডটকম

প্রকাশিত: ০৪:৪৪ ১৬ মে ২০১৯   আপডেট: ০৫:০০ ১৬ মে ২০১৯

চলচ্চিত্র নির্মাণের জন্য সরকারি অনুদান পেলেন অভিনেত্রী শমী কায়সার। তার প্রস্তাবিত ‘স্বপ্ন মৃত্যু ভালোবাসা’ চলচ্চিত্রটি সরকারি অনুদান পাচ্ছে বলে নিশ্চিত করেছে তথ্য মন্ত্রণালয়ের একটি সূত্র।

মঙ্গলবার তথ্য মন্ত্রণালয়ের একটি সভায় এই সিদ্ধান্ত নেয়া হয়েছে। আগের ৮টি চলচ্চিত্রের সঙ্গে শমী কায়সারের প্রস্তাবিত চলচ্চিত্রের নামটিও যোগ করা হয়েছে ওই সভায়। শমী কায়সারের চলচ্চিত্রটি পাবে সাধারণ ক্যাটাগরির ৬০ লাখ টাকা অনুদান।

২০১৮-১৯ অর্থবছরে অনুদান পাওয়া পূর্ণদৈর্ঘ্য নয়টি চলচ্চিত্র হল- সাধারণ শাখায় মীর সাব্বিরের ‘রাত জাগা ফুল’, কাজী মাসুদের ‘অন্ত্যেষ্টিক্রিয়া’, খান শারফুদ্দীন মোহাম্মদ আকরামের ‘বিধবাদের কথা’, সারাহ বেগম কবরীর ‘এই তুমি সেই তুমি’, লাকী ইনামের ‘১৯৭১ সেই সব দিন’ ও শমী কায়সারের ‘স্বপ্ন মৃত্যু ভালোবাসা’।

সাধারণ শাখায় শমী কায়সারের ‘স্বপ্ন মৃত্যু ভালোবাসা’, মীর সাব্বিরের ‘রাত জাগা ফুল’, খান শারফুদ্দীন মোহাম্মদ আকরামের ‘বিধবাদের কথা’ এবং শিশুতোষ শাখায় আবু রায়হান মো. জুয়েলের ‘নসু ডাকাত কুপোকাত’ ছবির জন্য প্রত্যেক প্রযোজক পাবেন ৬০ লাখ টাকা করে।

আর কাজী মাসুদের ‘অন্ত্যেষ্টিক্রিয়া’, লাকী ইনামের ‘১৯৭১ সেই সব দিন’, সারাহ বেগম কবরীর ‘এই তুমি সেই তুমি’ পাবে ৫০ লাখ টাকা করে। প্রামাণ্যচিত্র শাখার দুটি চলচ্চিত্র বানাতে প্রত্যেক প্রযোজক পাবেন ৩০ লাখ টাকা করে।

ডেইলি বাংলাদেশ/আরএ

Best Electronics