৫ হাজার কর্মী ছাঁটাই করবে এয়ার কানাডা

৫ হাজার কর্মী ছাঁটাই করবে এয়ার কানাডা

আন্তর্জাতিক ডেস্ক ডেইলি-বাংলাদেশ ডটকম

প্রকাশিত: ১৬:৩৫ ২৯ মার্চ ২০২০  

ছবি: সংগৃহীত

ছবি: সংগৃহীত

এয়ার কানাডা তাদের পাঁচ হাজার ফ্লাইট অ্যাটেন্ডেন্টকে ছাঁটাই করার পরিকল্পনা করেছে। শুক্রবার বিমান সংস্থাটির ইউনিয়নের পক্ষ থেকে এ তথ্য নিশ্চিত করা হয়েছে।

ইউনিয়ন জানিয়েছে, করোনাভাইরাসের কারণে এ সিদ্ধান্ত নেয়া হয়েছে। তবে এ পদক্ষেপ সাময়িক সময়ের জন্য নেয়া হচ্ছে বলেও জানিয়েছে সংস্থাটি।

বিশ্বজুড়ে এখন আতঙ্কের নাম করোনাভাইরাস। এ ভাইরাসের কারণে লকডাউন করা হয়েছে বিশ্বের বিভিন্ন দেশ ও অঞ্চল। এরইমধ্যে সব ধরণের শিক্ষা প্রতিষ্ঠান, অফিস ও অন্যান্য আরো কিছু প্রতিষ্ঠান বন্ধ ঘোষণা করা হয়েছে। কিছু কিছু প্রতিষ্ঠানের কর্মীদের বাড়ি থেকেই কাজ করার নির্দেশনা দেয়া হয়েছে। এরমধ্যেই কর্মী ছাঁটাইয়ের সিদ্ধান্ত নিল এয়ার কানাডা।

ইউনিয়নের সভাপতি ওয়েসলি লেসোস্কি এক বিবৃতিতে বলেন, বিমানের কর্মচারী হিসেবে আমাদের যে কারো জন্য এই অভিজ্ঞতা অর্জন একটি চ্যালেঞ্জ হয়ে দাঁড়িয়েছে।

অস্থায়ী ছাঁটাইয়ের বিষয়ে তাদের ইউনিয়নগুলোর সঙ্গে আলোচনা শুরু করেছে বলে নিশ্চিত করেছে এয়ার কানাডা। তবে এ পদক্ষেপের কারণে ঠিক কতজন কর্মচারী ক্ষতিগ্রস্থ হবে সে বিষয়ে কিছু জানায়নি সংস্থাটি।

এক বিবৃতিতে, কর্মচারীদের ছাঁটাইয়ের সিদ্ধান্তকে মহামারি করোনভাইরাসের দ্রুত বিবর্তন এবং তার ফলে সৃষ্ট পরিষেবা হ্রাসকে দায়ী করেছে সংস্থাটি।

যখন সব ফ্লাইট পরিচালনা অনুমতি পেয়ে স্বাভাবিক পরিষেবা পুনরায় চালু হবে তখন এসব কর্মচারীদের ফিরিয়ে আনা হবে বলেও জানিয়েছে তারা।

সূত্র-  ফ্রান্স টোয়েন্টি ফোর

ডেইলি বাংলাদেশ/মাহাদী