৩ অপহরণকারী আটক, ভুক্তভোগী নারী উদ্ধার

৩ অপহরণকারী আটক, ভুক্তভোগী নারী উদ্ধার

নিজস্ব প্রতিবেদক ডেইলি-বাংলাদেশ ডটকম

প্রকাশিত: ২০:১৫ ২৪ মার্চ ২০১৯  

ছবি: ডেইলি বাংলাদেশ

ছবি: ডেইলি বাংলাদেশ

রাজধানীর আব্দুল্লাহপুরে অভিযান চালিয়ে ৩ নারী অপহরণকারীকে হাতেনাতে আটক করেছে র‌্যাব-১। এ সময় এক ভুক্তভোগী নারীকে (২০) উদ্ধার করা হয়। অপহরনকারীরা হলো- মো. খলিল মিয়া, মো. মেহেদী হাসান বাবু ও মো. রাকিব হোসেন। অপরহরনের কাজে ব্যবহৃত বাসটি আটক করা হয়েছে। তাদেরকে গতকাল শনিবার সন্ধ্যায় আব্দুল্লাহপুর বাসস্ট্যান্ডের কাছ থেকে আটক করা হয়।

রোববার এক সংবাদ সম্মেলনে এ তথ্য জানান র‌্যাব-১ এর অধিনায়ক লেফটেন্যান্ট কর্নেল মো.সারোয়ার বিন কাশেম।

তিনি বলেন, গোয়েন্দা তথ্যে অভিযানটি চালিয়ে আব্দুল্লাহপুর বাসস্ট্যান্ডের কাছে একটি নির্জন জায়গা থেকে এক নারীকে উদ্ধারসহ আসামিদের আটক করা হয়।

জিজ্ঞাসাবাদে জানা গেছে, শনিবার সন্ধ্যায় ওই নারী নবীনগর যাওয়ার জন্য বাসস্ট্যান্ডে অপেক্ষা করছিলেন। এ সময় আশুলিয়া ক্লাসিক নামে অপহরণকারীদের বাইপাল-আব্দুল্লাহপুর-মহাখালী রুটের বাসটি আসে। বাসের চালকের সহকারী (হেল্পার) ওই নারীকে নবীনগর নামিয়ে দেয়ার কথা বলে বাসে উঠিয়ে নেয়। ওই নারী ঢাকায় নতুন এসেছেন বলে রাস্তা চেনেন না বলে জানান। তিনি তার ভাইকে ফোন করে হেল্পারের হাতে দিয়ে তার গন্তব্যের কথা জানাতে বলেন। পরে ফোন রেখে ভুক্তভোগী নারীকে নবীনগরের কথা বলে আব্দুল্লাহপুর নিয়ে আসে। আব্দুল্লাহপুর এসে আর যাবে না বলে বাস থেকে সব যাত্রীকে নামিয়ে দেয় তারা। ওই নারী বাস থেকে নেমে একটু দূরে অপেক্ষা করছিলেন। একপর্যায়ে অপহরনকারীরা অপেক্ষমান নারীকে জোর করে বাসে তুলে নেয়ার চেষ্টার সময় হাতেনাতে আটক করা হয়।

জিজ্ঞাসাবাদে আরো জানা গেছে, আসামিরা এর আগেও বিভিন্ন নারীকে এভাবে অপহরণ করেছে। তাদের কাজই ছিল অপহরণ করে নারীদের শ্লীলতা হানি করা। এ বিষয়ে আইনগত ব্যবস্থা নেয়া হয়েছে।

ডেইলি বাংলাদেশ/এসবি/এমআরকে