৩০ সেকেন্ডে ব্যাংক থেকে দশ লাখ টাকা ডাকাতি করল শিশু!

৩০ সেকেন্ডে ব্যাংক থেকে দশ লাখ টাকা ডাকাতি করল শিশু!

আন্তর্জাতিক ডেস্ক ডেইলি-বাংলাদেশ ডটকম

প্রকাশিত: ২০:১৮ ১৫ জুলাই ২০২০   আপডেট: ২০:২২ ১৫ জুলাই ২০২০

ডাকাতির প্রতীকী ছবি।

ডাকাতির প্রতীকী ছবি।

মাত্র ৩০ সেকেন্ডে ব্যাংক থেকে দশ লাখ টাকা ডাকাতি করেছে দশ বছরের এক শিশু। শিশুর বয়স ও টাকার পরিমাণ শুনে অবাক হওয়ার মতোই ঘটনা। তবে একেবারে ফিল্মি কায়দায় ব্যাংক থেকে এতোগুলো টাকা নিয়েছে ছোট্ট শিশুটি।

সম্প্রতি ভারতের মধ্যপ্রদেশের নিমচ জেলার জাবদ এলাকার একটি ব্যাংকে দুঃসাহসিক ডাকাতির ঘটনাটি ঘটে।

সিসিটিভি ফুটেজ অনুযায়ী, সকাল ১১ টায় দশ বছরের এক শিশু ব্যাংকে ঢুকে আচমকা ক্যাশিয়ারের কক্ষে চলে যায়। ওই সময় ব্যাংকের ব্যস্ততা বেশি ছিল। সেই সুযোগে শিশুটি ক্যাশিয়ারের কক্ষের একটি ব্যাগে নোটের বান্ডিল ভরতে শুরু করে।

দশ বছরের শিশু বলে কেউ তাকে সন্দেহ করেনি। এমনকি কেউ নজর দেয়নি। ৩০ সেকেন্ডের মধ্যে টাকার ব্যাগ নিয়ে ব্যাংক থেকে বেরিয়ে যায় সে। এরপরই সতর্কতা সংকেত বাজতে শুরু করে। তাৎক্ষণিক নিরাপত্তারক্ষীরা শিশুকে ধরতে ছুটেন। কিন্তু শিশুটি ব্যাংক থেকে বেরিয়ে উধাও হয়ে যায়।

পুলিশ সিসিটিভি খতিয়ে দেখে জানিয়েছে, ২০ বছরের একটি ছেলে সেই শিশুকে নির্দেশনা দিয়েছিল। সেই ছেলেটি ৩০ মিনিট ধরে ব্যাংকের ভেতরেই ছিল। এক সময় ক্যাশিয়ার নিজের চেয়ার ছেড়ে পাশের ঘরে গেলেই সেই ছেলেটি শিশুটিকে ক্যাশিয়ারের কক্ষে ঢুকতে নির্দেশ দেয়। তখনই শিশুটি ক্যাশিয়ারের কক্ষে ঢুকে ব্যাগে টাকা ভরতে থাকে। এমন ঘটনার পর হকচকিয়ে গিয়েছেন ব্যাংকের কর্মী থেকে শুরু করে পুলিশের কর্মকর্তারাও।

তারা ভেবেই পাচ্ছেন না, কীভাবে একটি দশ বছরের শিশু এমন কাণ্ড ঘটাতে পারে! এরইমধ্যে ব্যাংকের আশেপাশে থাকা দোকানদারদের জিজ্ঞাসাবাদের জন্য পুলিশ ডেকেছে। এ ঘটনার রহস্য উদঘাটনের জন্য কয়েকজনকে আটকও করা হয়েছে।

সূত্র- জি নিউজ।

ডেইলি বাংলাদেশ/এমকেএ