Alexa ৩০ টাকার লটারি জিতে কোটিপতি রঙমিস্ত্রি

৩০ টাকার লটারি জিতে কোটিপতি রঙমিস্ত্রি

আন্তর্জাতিক ডেস্ক ডেইলি-বাংলাদেশ ডটকম

প্রকাশিত: ২০:২০ ১৯ জানুয়ারি ২০২০  

ছবি: সংগৃহীত

ছবি: সংগৃহীত

লটারির টিকিটে জীবন বদলে গেল রমেশ সিংয়ের। ত্রিশ টাকার এক লটারি দিয়ে রাতারাতি হয়ে গেলেন কোটিপতি।  রঙমিস্ত্রি রমেশ  সিং ভারতের জলপাইগুড়ির কোতোয়ালি থানার বিবেকানন্দ পল্লির বাসিন্দা।

রমেশ রাতে এলাকায় শুনেছিলো কারো কোটি টাকার লটারি লেগেছে। সে খবরে পাত্তা না দিয়ে ঘুমিয়ে পড়ে সে। কিন্তু পরদিন সকালে ঘুম থেকে উঠে বাজারের লটারি কাউন্টারে টিকিট মেলাতে গিয়ে তার চক্ষু চড়কগাছ। জীবনে কোনো সে দিন লটারিতে দশ টাকা পায়নি। সেখানে হুট করেই পেয়ে গেলো কোটি টাকা। রমেশকে বারবার নম্বর মেলাতে দেখে সন্দেহ হয় লটারি বিক্রেতার। নিজে টিকিট চেয়ে নিয়ে মিলিয়ে বলেন, আরে কোটিপতি যে। ততক্ষণে বাজার জুড়ে তাকে নিয়ে হইচই লেগে যায়।

রমেশ বলেন, প্রথমে নিজের চোখকে বিশ্বাস করতে পারিনি। বারবার নম্বর মেলাই। দেখি সব নম্বর মিলে যাচ্ছে। পায়ের তলার থেকে মাটি সরে যাচ্ছিল। কোনো কথা না বাড়িয়ে বাড়ি চলে যাই। স্ত্রী কে সব কথা খুলে জানাই। খবর পেয়ে ছুটে আসে এক বন্ধু। সে নিরাপত্তার কথা চিন্তা করে থানায় যেতে বলে। কোতোয়ালি থানায় গিয়ে লটারি পাওয়ার কথা জানাই। ডেকে নিয়ে সেলফিও তোলেন কয়েক জন পুলিশকর্মী।

রমেশ জানান, দিনটা তার বড় প্রাপ্তির দিন। জীবনে কোটিপতি হবেন স্বপ্নেও ভাবেননি তিনি। কোটিপতি হওয়ার পর একটা সুন্দর বাড়ি বানানো আর ব্যবসার পরিকল্পনা করছেন তিনি। বাকি টাকা ছেলের পড়াশোনা, ছেলের ভবিষ্যতের জন্য সঞ্চয় করে রাখতে চান বলে জানান তিনি।

সূত্র: আনন্দবাজার

ডেইলি বাংলাদেশ/ জেএইচএফ