Alexa ২৪ বোতল অ্যাসিড কিনলেন দীপিকা

২৪ বোতল অ্যাসিড কিনলেন দীপিকা

বিনোদন ডেস্ক ডেইলি-বাংলাদেশ ডটকম

প্রকাশিত: ০৪:০৫ ১৬ জানুয়ারি ২০২০   আপডেট: ০৪:০৫ ১৬ জানুয়ারি ২০২০

ছবি: সংগৃহীত

ছবি: সংগৃহীত

অ্যাসিড হামলা রুখতে ভারতের শীর্ষ আদালত থেকে কড়া নির্দেশিকা থাকা সত্ত্বেও আইনকে বুড়ো আঙুল দেখিয়ে এখনো সেদেশে দেদারসে বিক্রি হচ্ছে অ্যাসিড। যার প্রমাণ হাতেনাতে পেলেন বলিউড অভিনেত্রী দীপিকা পাড়ুকোন। বিভিন্ন জায়গায় ঘুরে একদিনে খুব সহজেই ২৪ বোতল অ্যাসিড কিনে ফেললেন তিনি।   

সবাইকে সচেতন করতেই একটি বিশেষ ভিডিও বানিয়েছে দীপিকার টিম 'ছপাক' (Chaapak)। যে ভিডিওতে দেখা যাচ্ছে, বিভিন্ন সাজে বেরিয়ে 'ছপাক' টিমের বেশকিছু সদস্য বিভিন্ন দোকান থেকে অ্যাসিড কিনছেন। যারা এই অ্যাসিড কিনছেন তাদের খুব কম ক্ষেত্রেই বিক্রেতাদের প্রশ্নের মুখে পড়তে হচ্ছে।

গোটা ভিডিওতে মাত্র একজন বিক্রেতাকে ক্রেতার কাছ থেকে পরিচয়পত্র জমা রাখতে বলা হয়। বাকিরা সহজেই অ্যাসিড কিনে ফেলেন। পুরো বিষয়টি দেখে হতবাক দীপিকা।

এই ভিডিও বার্তায় দীপিকা বলেন, যদি আমাদের দেশে অ্যাসিড বিক্রি না হত, তাহলে হয়ত এত নারীকে অ্যাসিড হামলার শিকারও হতে হতো না।  

তার কথায়, অনেক ক্ষেত্রেই দেখা যায় কোনো প্রস্তাবে কোনো নারী না বললে তার মুখে অ্যাসিড ছুঁড়ে মারা হয়। কিংবা কেউ আপনাকে বিরক্ত করছে আর আপনি তার প্রতিবাদে মুখর হলেন, অথবা নিজের অধিকারের জন্য লড়ছেন, এমন নানান ঘটনায় নারীদের অ্যাসিড হামলার শিকার হতে হয়। অথচ এই অ্যাসিড যদি কিনতেই না পাওয়া যেত, তাহলে হয়ত এত ভয়ঙ্কর ঘটনা ঘটত না। 

সদ্য মুক্তিপ্রাপ্ত দীপিকার ছবি 'ছপাক'-এ অ্যাসিড আক্রান্ত লক্ষ্মী আগরওয়ালের জীবনের ঘটনা তুলে ধরা হয়েছে। একটি হামলা দিল্লি মধ্যবিত্ত পরিবারের এই মেয়ের জীবনটা বদলে দিয়েছিল। তবে সেদিনের সেই ঘটনা আজও লক্ষ্মীর জীবনে বিভীষিকা। তবে শুধু লক্ষ্মীই কেন এমন বহু নারীই রয়েছেন যাদের জীবনই নিমেষে বদলে দিয়েছে অ্যাসিড হামলার মত এমন ভয়ঙ্কর ঘটনা। তাই অ্যাসিড বিক্রি নিয়ে মানুষকে সচেতন করতেই এমন পদক্ষেপ নিয়েছেন দীপিকা ও পরিচালক মেঘনা গুলজার। সূত্র: নিউজ

ডেইলি বাংলাদেশ/এমএইচ