Alexa ২০ বছরেই সেতুর স্লাবে ধস 

২০ বছরেই সেতুর স্লাবে ধস 

মাসুম বাদশাহ, সিংগাইর (মানিকগঞ্জ) ডেইলি-বাংলাদেশ ডটকম

প্রকাশিত: ১৫:১১ ১৯ অক্টোবর ২০১৯   আপডেট: ১৫:১৬ ১৯ অক্টোবর ২০১৯

ছবি: ডেইলি বাংলাদেশ

ছবি: ডেইলি বাংলাদেশ

মানিকগঞ্জের সিংগাইরের জয়মন্টপ ইউপির পুরাতন বাসস্ট্যান্ডের পাশে বহমান একটি খাল। ২০ বছর আগে সেই খালের উপর নির্মিত সেতুর স্লাবের দুটি অংশ ধসে পড়েছে। এতে সেতুটি যান চলাচলের জন্য ঝুঁকিপূর্ণ হওয়ায় কাঠ-বাঁশ দিয়ে সংস্কারের উদ্যোগ নিয়েছে স্থানীয়রা। 

সরেজমিনে দেখা যায়, বেশ কয়েকদিন আগে সেতুর স্লাবের দুই স্থানে ফাটল ধরে। এর মধ্যে স্লাবের বেশ বড় একটি অংশ ধসে পড়ে। এর পাশে আরো একটি ছোট অংশ ধসে পড়ে। এতে সড়কটি যান চলাচলে অনুপযোগী হয়ে পড়ে। এছাড়া স্কুলগামী শিশুদের জন্য সেতুটি ঝুঁকিপূর্ণ  হয়েছে। 

স্থানীয় প্রকৌশলী দেলোয়ার হোসেন টিপু বলেন, জয়মন্টপ ইউপির সবচেয়ে গুরুত্বপূর্ণ পীর বাড়ির দরবার শরীফ সড়কের প্রবেশদ্বার এ সেতু। সেতুটি দ্রুত পুনঃর্নির্মাণের দাবি করছি। 

জয়মন্টপ বাজার বাসস্ট্যান্ডের ব্যবসায়ী সমিতির সাধারণ সম্পাদক মো. সেলিম আহম্মেদ বলেন, সেতুটি ভেঙে যাওয়ায় পারাপারে ব্যাপক অসুবিধা হচ্ছে। সেতু ভাঙার পর লোক সমাগম কমে গেছে। তাই ব্যবসায় ভাটা পড়েছে। 

জয়মন্টপ ইউপি চেয়ারম্যান প্রকৌশলী শাহাদৎ হোসেন বলেন, পুরাতন সেতুর স্থানে দ্রুত নতুন সেতু নির্মাণ করা হবে। সেতু ভাঙার পর চলাচল বন্ধ করে সাইনবোর্ড লাগিয়ে দেয়া হয়েছে। এরইমধ্যে জনগণকে বিকল্প সড়কে চলাচল করতে বলা হয়েছে।

এ ব্যাপারে সিংগাইর উপজেলা প্রকৌশলী (এলজিইডি) মোহাম্মদ রুমায়েত জামান বলেন, খবর পেয়ে সেতুটি পরিদর্শন করা হয়েছে। সেতুর ফাউন্ডেশন এখনো মজবুত রয়েছে। এর দ্রুত সংস্কার কাজ করা হবে।

ডেইলি বাংলাদেশ/এমকেএ