২০২১ এশিয়া কাপ হবে শ্রীলংকায়, বাইশে পাকিস্তানে

২০২১ এশিয়া কাপ হবে শ্রীলংকায়, বাইশে পাকিস্তানে

স্পোর্টস ডেস্ক ডেইলি-বাংলাদেশ ডটকম

প্রকাশিত: ১৭:৫০ ৯ জুলাই ২০২০   আপডেট: ১৮:০১ ৯ জুলাই ২০২০

এশিয়া কাপের ট্রফি

এশিয়া কাপের ট্রফি

নানা জল্পনা-কল্পনার অবসান ঘটিয়ে অবশেষে পাকিস্তান ক্রিকেট বোর্ড (পিসিবি) স্বীকার করেছে, বাতিল হয়েছে এবারের এশিয়া কাপ। পিসিবি প্রেসিডেন্ট এহসান মানি বৃহস্পতিবার বিষয়টি নিশ্চিত করেছেন। একইসঙ্গে আগামী দুটি এশিয়া কাপের আয়োজক দেশের নামও জানিয়েছেন তিনি।

বুধবার ইন্সটাগ্রাম লাইভে ভারতীয় ক্রিকেট বোর্ড (বিসিসিআই) প্রেসিডেন্ট সৌরভ গাঙ্গুলী জানিয়েছিলেন, চলতি বছরের এশিয়া কাপ বাতিল হয়ে গেছে। গণমাধ্যমে এই খবর প্রকাশ হওয়ার পর পিসিবি থেকে বলা হয়, এশিয়া কাপ বাতিল হয়নি। এ বিষয়ে একমাত্র এসিসি ও বিসিবি প্রেসিডেন্ট নাজমুল হাসানই চূড়ান্ত সিদ্ধান্ত জানাতে পারবেন। তবে একদিনের মাথায় নিজেরাই এশিয়া কাপ বাতিলের বিষয়টি নিশ্চিত করেছে পিসিবি। 

এর আগে শোনা গিয়েছিল শ্রীলংকায় হতে পারে চলতি বছরের এশিয়া কাপ। এহসান মানি জানিয়েছেন, পিসিবি ২০২২ সালের এশিয়া কাপ আয়োজনে রাজি হয়েছে। অন্যদিকে চলতি বছরের বাতিল হওয়া টুর্নামেন্টটি আগামী বছর শ্রীলংকায় অনুষ্ঠিত হবে। 

পিসিবি প্রেসিডেন্ট বলেন, 'এশিয়ান ক্রিকেট কাউন্সিল (এসিসি) আগামী বছর এশিয়া কাপ আয়োজনের চিন্তা করছে। বর্তমান পরিস্থিতিতে এশিয়া কাপ আয়োজন খুবই ভয়ংকর হতে পারে। আমরা শ্রীলংকার সঙ্গে আলোচনা করে আসর অদলবদল করে নিয়েছি কারণ তাদের দেশে করোনা সংক্রমণের হাত অত্যন্ত কম।'

মানি আরো যোগ করেন, 'আমরা চলতি আসর আয়োজনে অনেক আশাবাদী ছিলাম কিন্তু কোভিড পরিস্থিতির দিকে তাকিয়ে সব বাতিল করতে হচ্ছে। এমতাবস্থায় শ্রীলংকার পরিস্থিতি বিবেচনা করে আমরা তাদের সঙ্গে কথা বলে এসিসিকে আসর অদলবদলের প্রস্তাব দেই। এসিসি আমাদের এই প্রস্তাব অনুমোদন দিয়েছে।'

ডেইলি বাংলাদেশ/এএল